ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

রাশিয়ার হামলায় মারা গেল ইউক্রেনের দুই তরুণ ফুটবলার

রাশিয়ার আগ্রাসনের ভয়াবহতার প্রভাব এবার পড়ল ফুটবল অঙ্গনেও। পুতিন বাহিনীর হামলায় নিহত হয়েছেন ইউক্রেনের দুই তরুণ ফুটবলার।

ডেস্ক রিপোর্ট

২ মার্চ ২০২২, রাত ৮:৩৫ সময়

[ Screenshot_20220302-201343_Chrome.jpg ]
সংগৃহীত

জলপথ, স্থলপথ ও আকাশপথ, ইউক্রেনে ত্রিমুখী হামলা চালাচ্ছে রাশিয়া। ভয়াবহ এই হামলার কালো থাবা লেগেছে ইউক্রেনের ক্রিড়াঙ্গনেও। এবার রাশিয়ার হামলায় প্রাণ হারিয়েছেন ইউক্রেনের দুই ফুটবলার। তারা হলেন দিমিত্রো মার্তিনেঙ্কো (২৫) এবং ভিতালি সাপিলো (২১)।

২১ বছর বয়সী সাপিলো ছিলেন ইউক্রেনের ক্লাব কারপাতি লেভিভের যুব দলের খেলোয়াড়। রাশিয়ার সামরিক বাহিনীর হাত থেকে রাজধানী কিয়েভকে রক্ষা করতে গিয়ে তিনি মারা যান তিনি। 

অন্যদিকে ২৫ বছর বয়সী অপেশাদার ফুটবলার মার্তিনেঙ্কো খেলতেন স্থানীয় ক্লাব এফসি গোস্তোমেলে। নিজের বাড়িতে অবস্থানকালে তিনি ও তার মা নিহত হয়েছেন বোমা হামলায়।

পেশাদার ফুটবলারদের আন্তর্জাতিক সংগঠন ফিফপ্রো মঙ্গলবার তাদের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। দুই ফুটবলারের মৃত্যুে টুইটে শোক প্রকাশও করেন ফিফপ্রো।

টুইটারে তারা লিখেছে, 'ইউক্রেনের তরুণ ফুটবলার ভিতালি সাপিলো ও দিমিত্রো মার্তিনেঙ্কোর পরিবার, বন্ধু ও সতীর্থদের প্রতি আমাদের সমবেদনা। এই যুদ্ধে ফুটবলের প্রথম ক্ষতি তারা। তাদের আত্মা শান্তিতে থাকুক।'

উল্লেখ্য, ইউক্রেনে হামলার জেরে রাশিয়া জাতীয় দল ও ক্লাবগুলোকে নিষিদ্ধ করেছে ফিফা ও উয়েফা।