ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

সাকিবের সাথে আজই কথা বলবে বিসিবি

সাকিবের সাথে আজ কথা বলবেন বিসিবির অপারেশন্স চেয়ারম্যান।

নিউজ ডেস্ক

৯ মার্চ ২০২২, দুপুর ১১:৪৮ সময়

[ images (40).jpeg ]
সংগৃহীত

সাকিব ইস্যুতে আজই সমাধানে আসবে বিসিবি ও সাকিব আল হাসান। বিসিবির অফিসিয়াল স্টেটমেন্টে সেটিই অনুমেয়। সাকিব আল হাসানের বিমানবন্দরে বক্তব্যের পর পাল্টা বক্তব্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও। 

এরপর থেকে গণমাধ্যমে বক্তব্য রাখেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও৷ সবকিছুতেই বিসিবিকে কঠোর হওয়ার ইঙ্গিতেই দেখা গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন সাকিব ইস্যুতে আজ এগোতে পারে অনেক কিছু। 

জালাল ইউনুস বলেন,

আমি অনেক প্রশ্ন পাচ্ছি, যে সাকিব দক্ষিণ আফ্রিকা সিরিজে অ্যাভেইলেবল থাকবেন কিনা। যেটা আগেই সিদ্ধান্ত নেওয়া আছে আগামীকাল (৯ মার্চ) আমি সাকিবের সাথে কথা বলবো এরপর কি করণীয় সেটা নিয়ে চিন্তা করবো।

বিমানবন্দরে দুইদিন আগে অবশ্য সাকিবও জানিয়েছিলেন যে জালাল ইউনুসকে তিনি জানিয়েছেন যে তিনি শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। যে কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলাটা কঠিন। জালাল ইউনুসও গণমাধ্যমে এমনটিই জানিয়েছেন। 

সাকিব বলেছিলেন, "দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে যেটা বলতে হয়…মানসিক ও শারীরিক যে অবস্থায় আছি আমার কাছে মনে হয় না আন্তর্জাতিক ক্রিকেট খেলা সম্ভব খুব একটা। এই কারণে আমার মনে হয়, যদি আমি একটা বিরতি পাই, আমি যদি ওই আগ্রহটা ফিরে পাই তাহলে আমার খেলাটা সহজ হবে।" 

"কারণ আফগানিস্তান সিরিজে আমার কাছে মনে হয়েছে আমি একজন যাত্রী, যেটা আমি হয়ে কখনোই হয়ে থাকতে চাই না। আমি খেলাটা একদমই উপভোগ করতে পারিনি। পুরো সিরিজটাই, টি-টোয়েন্টি ও ওয়ানডে। আমি চেষ্টা করেছি কিন্তু হয়নি। আমার মনে হয় না এরকম মন মানসিকতা নিয়ে দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলাটা ঠিক হবে।" 

সাকিব ও বিসিবির মধ্যকার এই জট কিভাবে খুলবে আর কবেই এই ধোঁয়াটে পরিস্থিতির চুড়ান্ত অবসান হবে সেটি এখন অনিশ্চিত। যতক্ষণ দুই পক্ষকে এক পক্ষ করা সম্ভব না হবে ততক্ষণ এই সমস্যা চলতেই থাকবে।