ফুটবল > ক্লাব ফুটবল

কিংবদন্তি স্টেফানোকে ছাড়িয়ে রিয়ালের ‘সর্বকালের সেরা তিনে’ বেনজেমা

রিয়াল মাদ্রিদের সর্বকালের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা এখন করিম বেনজেমা।

ডেস্ক রিপোর্ট

১০ মার্চ ২০২২, দুপুর ২:৫ সময়

[ 20220310_140112.jpg ]
টুইটার

গেল বছর ব্যালন ডি'অর জয়ের দৌড়ে বেশ ভালোভাবেই ছিলেন করিম বেনজেমা। কিন্তু, শেষ পর্যন্ত লিওনেল মেসির কাছে আর পেরে উঠেননি তিনি। কোপা আমেরিকা জিতে রবার্ট লেভানদোভস্কি, জর্জিনিয়ো ও করিম বেনজেমাদের টপকে ব্যালন ডি'অরের সপ্তম স্বর্গে উঠেন আর্জেন্টাইন মহাতারকা। 

গতবারের ন্যায় এবারও যেমন দুর্দান্ত ফর্মে আছেন করিম বেনজেমা; তাতে ব্যালন ডি'অর জয়ের দৌড়ে এবারও যে থাকবেন ফরাসি তারকা নিঃসন্দেহে। গতকাল ঘরের মাঠে তারকাঠাসা পিএসজির বিপক্ষে হ্যাট্রিক করে তার কারণ যেন আরও একবার দেখিয়ে দিলেন তিনি। 

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির বিপক্ষে প্রথম লেগে কিলিয়ান এমবাপ্পের একমাত্র গোলে পিছিয়ে পড়ে রিয়াল। দুদলের দ্বিতীয় লেগের মহারণেও বার্নাব্যুতে গোলের দেখা পান মাত্র ২২ বছর বয়সী এ তারকা। যাতে ফিকে হয়ে গিয়েছিল রিয়ালের শেষ আটে উঠার স্বপ্ন। 

এমন সময় লস ব্ল্যাংকোসদের বাঁচান ফর্মের তুঙ্গে থাকা করিম বেনজেমা। বিরতির পর হ্যাট্রিক করে প্যারিসের স্বপ্ন ভেঙে রিয়াল মাদ্রিদকে শেষ আটে নিয়ে যান ৩৪ বছর বয়সী এই তারকা। অবিশ্বাস্য এক প্রত্যাবর্তনের গল্প লিখা হয় কার্লো আনচেলত্তির দলে। 

রিয়ালের ঘুরে দাঁড়ানো পিছনে তিন গোল করে দলটির সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় তিনে উঠে এসেছেন করিম বেনজেমা। এই পথে ফরাসি তারকা ছাড়িয়ে গেলেন কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোকে।

সবমিলিরে ৩০৯ গোল নিয়ে রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনে উঠে এসেছেন ফরাসি ফরোয়ার্ড। ৩০৮ গোল নিয়ে চারে নেমে গেছেন রিয়াল কিংবদন্তি আলফ্রেডো দি স্টেফানো। ইউরোপের সবচেয়ে সফলতম ক্লাবটির হয়ে বেনজেমার চেয়ে আর কেবল বেশি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো (৪৫০) ও রাউল গঞ্জালেজ (৩২৩)।

রিয়াল মাদ্রিদের সর্বোচ্চ গোলের তালিকায় তিনে উঠে আসার পথে আরও কীর্তি গড়েছেন বেনজেমা। ঘরের মাঠে পিএসজির বিপক্ষে হ্যাট্রিক করে চ্যাম্পিয়নস লিগে সবচেয়ে বেশি বয়সে হ্যাট্রিক করার নজির গড়লেন তিনি। ৩৪ বছর ৮০ দিন বয়সে এই রেকর্ডটি নিজের করে নিলেন ফরাসি তারকা। 

পিএসজির বিপক্ষে দুর্দান্ত এই হ্যাট্রিকে চ্যাম্পিয়নস লিগে রিয়ালের সর্বকালের সর্বোচ্চ গোলের তালিকায় দুয়ে থাকা রাউল গনজালেসকে ছাড়িয়ে গেলেন করিম বেনজেমা। স্প্যানিশ কিংবদন্তি লস ব্ল্যাংকোসদের হয়ে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে গোল করেছিলেন ৬৬টি। পিএসজির বিপক্ষে হ্যাট্রিক করার পর বেনজেমার মহাদেশীয় লড়াইয়ে রিয়ালের জার্সিতে গোলসংখ্যা হলো ৬৭টি।