ফুটবল > ক্লাব ফুটবল

পিএসজির দুর্দান্ত জয়ে সমর্থকদের দুয়োর শিকার মেসি-নেইমার!

যখনই বল মেসি-নেইমারদের পায়ে, স্বাগতিক সমর্থকরা দিয়েছিল দুয়ো।

ডেস্ক রিপোর্ট

১৩ মার্চ ২০২২, রাত ১০:১৩ সময়

[ 20220313_214427.jpg ]
টুইটার

প্রায় পাঁচ বছরে হতে চলল নেইমার যোগ দিয়েছেন পিএসজিতে। কিন্তু যে স্বপ্ন বুকে পুষে তাকে বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে দলে টেনেছে ফরাসি ক্লাবটি, সেটা থেকে গেছে অধরাই। নেইমারের পর সময়ের সেরা ফুটবলার লিওনেল মেসিকে দলেও টেনে লাভ হয়নি ফরাসিদের। এবার তারকা ঠাসা দল নিয়েও শেষ ষোলো থেকে ছিটকে গিয়েছে প্যারিসের ক্লাবটি। 

ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কিলিয়ান এমবাপ্পের একমাত্র গোলে জিতে অর্ধেক কাজ সেরে রেখেছিল তারা। এরপর গত বুধবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরতি লেগে প্রথমার্ধে ফরাসি ফরোয়ার্ডের গোলেই দুই লেগ মিলিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। 

তাদের কোয়ার্টার-ফাইনালে ওঠা তখন সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছিলো। কিন্তু শেষ ৩০ মিনিটে পাল্টে যায় সব। পথ হারিয়ে ফেলে দলটি। করিম বেনজেমার ১৭ মিনিটের হ্যাটট্রিকে পরের ধাপে পা রাখে রিয়াল। 

দুই দলের লড়াইয়ে পিএসজির দুই গোলই করেছেন কিলিয়ান এমবাপ্পে। দুটো গোলেরই কারিগর ছিলেন নেইমার। অন্যদিকে, দলের সেরা তারকা মেসি ছিলেন অনেকটাই নিজের ছায়া হয়ে। 

মহাদেশীয় সেরা হওয়ার লড়াইয়ে দু পর্বেই সেরা খেলে সমর্থকদের ভালোবাসা আদায় করে নিয়েছেন ফরাসি তারকা। তাই, লীগ ওয়ানে আজ তলানির দলের বিপক্ষে নামার পর সমর্থকদের দেওয়া রোশানল থেকে বেঁচে গেলেন এমবাপ্পে। গোটা ম্যাচ জুড়েই দুয়ো শুনলেন সময়ের দুই সেরা তারকা মেসি ও নেইমার। 

আজ (রোববার) ফরাসি লিগে ঘরের মাঠে বোর্দোকে ৩-০ গোলে হারায় পিএসজি। শুরুতেই ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে গোল করার পর দ্বিতীয়ার্ধে গোলের দেখা পান নেইমার ও লিয়ান্দ্রো প্যারাদেস। এই নিয়ে ফরাসি লিগে ঘরের মাঠে সর্বশেষ ১৪ ম্যাচের ১৩টিতেই জয়ের দেখা পেল প্যারিসের ক্লাবটি। 

ঘরের মাঠে দুর্দান্ত এই জয়ে চ্যাম্পিয়নস লিগ ব্যর্থতায় নিয়মিত গোল করা কিলিয়ান এমবাপ্পের রক্ষা পেলেও সমর্থকদের ধুয়ো থেকে রক্ষা পাননি নেইমার ও মেসি। গোটা ম্যাচেজুড়েই বেশ চোখে পড়ে, মেসি-নেইমারকে উদ্দেশ্য করে সমর্থকদের দুয়ো দেওয়া। দুই তারকার পায়ে বল গেলেই দুয়ো দিচ্ছিলেন পিএসজির ভক্তরা। এমবাপ্পে-নেইমারদের গোলে পিএসজি কোচ মাউরিসিয়ো পোচেতিনোর মাঝেও দেখা যায়নি বাড়তি কোন আমেজ।

লীগ ওয়ানে এই জয়ে শিরোপা পুনরুদ্ধারে শীর্ষস্থান আরও মজবুত হলো পিএসজির। ২৮ ম্যাচে ২০ জয় ও ৫ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে উপরে আছে পোচেতিনোর দল। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে নিসে।