ফুটবল > ক্লাব ফুটবল

বেনজেমা-ভিনিসিউসের নৈপুণ্যে মায়োর্কোকে গুঁড়িয়ে দিল রিয়াল

দুর্দান্ত জয়ে লা লিগায় ১০ পয়েন্ট এগিয়ে গেল কার্লো আনচেলত্তির দল।

ডেস্ক রিপোর্ট

১৫ মার্চ ২০২২, সকাল ৪:২৪ সময়

[ 20220315_042039.jpg ]
ফেসবুক

তিন দিন আগেই পিএসজিকে স্তব্ধ করে দিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত করার আমেজ একটুও কমেনি। যার প্রভাব ছিল গোটা ম্যাচ জুড়েই। প্রতিপক্ষের মাঠে পুরোটা সময় আধিপত্য বজায় রাখে রিয়াল। প্রথমার্ধে গোলের খেরো খাতা আরম্ভ করতে না পারলেও দ্বিতীয়ার্ধে ভিনিসিউস নৈপুণ্যে ডেডলক ভাঙ্গে কার্লো আনচেলত্তি দল। পরে করিম বেনজেমা জোড়া গোল করে বড় জয় নিশ্চিত করেন। 

আজ (সোমবার) রাতে স্প্যানিশ লা লিগায় ম্যাচটি ৩-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। লস ব্ল্যাংকোসদের হয়ে একটি গোল করেছেন ভিনিসিউস। আর বাকি দুইটি গোল আসে ফর্মের তুঙ্গে থাকা করিম বেনজেমা পায়ে থেকে। এই নিয়ে মায়োর্কোকে সর্বশেষ ১২ দেখায় ১০বার হারালো রিয়াল। 

প্রতিপক্ষের মাঠে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। গোটা ম্যাচে ৬৩ শতাংশ বল নিজেদের পায়ে রাখে দলটি। যদিও গোলমুখে শট নেওয়া ক্ষেত্রে এগিয়ে ছিল রিয়াল মায়ার্কো-ই। পুরো ম্যাচে ১৪ শটের ৩টি লক্ষ্যে রাখে স্বাগতিকরা। বিপরীতে, ১১ শটের ৫টি লক্ষ্যে রাখে লস ব্ল্যাংকোসরা। 

ছবি - ফেসবুক

আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে প্রথমার্ধের খেলা গোলশূন্য ড্র হয়। বিরতির পর আক্রমণের ধার বাড়ায় দুদলই। তবে, গোল পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৫৫তম মিনিট পর্যন্ত। করিম বেনজেমা পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন ভিনিসিউস জুনিয়র। ৭৭তম মিনিটে ব্রাজিলিয়ান তারকাকে ডি-বক্সে অযাচিত ফাউল করলে পেনাল্টি পায় রিয়াল। সফল স্পটকিকে ব্যবধান বাড়ান করিম বেনজেমা। 

৫ মিনিট পরই দুর্দান্ত এক গোলে রিয়ালের জয় নিশ্চিত করে ফেলেন আগের ম্যাচে পিএসজির বিপক্ষে হ্যাট্রিক করা এই ফুটবলার। মার্সেলোর ক্রস থেকে হেডে গোল করেন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। এই গোলের মাধ্যমে কিংবদন্তি থিয়েরি অঁরিকে টপকে ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ফরাসি ফুটবলারদের মধ্যে সর্বকালের সর্বোচ্চ গোলের রেকর্ড গড়লেন রিয়াল মাদ্রিদ তারকা। সবমিলিয়ে ক্যারিয়ারে বেনজেমার গোলসংখ্যা হলো ৪১৩টি। থিয়েরি অঁরি গোল করেছিলেন ৪১১টি। 

করিম বেনজেমা। ছবি - টুইটার

ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে ৩-০ গোলের সহজ জয় নিয়ে বাড়ি ফিরে রিয়াল। তবে, বড় জয় পেলেও স্বস্তি নেই মাদ্রিদিস্তা শিবিরে। পরের ম্যাচে এল ক্লাসিকোর আগে করিম বেনজেমা, রদ্রিগো এবং মেন্ডির চোট দুশ্চিন্তায় ফেলেছে কার্লো আনচেলত্তিকে।

দুর্দান্ত এই জয়ে লা লিগায় ১০ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। ২৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্র‍য়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লস ব্ল্যাংকোসরা। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া। টানা সপ্তম হারে ২৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ১৬ তে আছে মায়ের্কো।