ফুটবল > ক্লাব ফুটবল

ছেলেকে বার্সেলোনায় ফেরাতে মেসির বাবার ‘গোপন মিশন’!

মেসিকে বার্সেলোনায় ফেরাতে গোপনে বৈঠক করেছেন তার এজেন্ট ও বাবা জর্জ মেসি।

ডেস্ক রিপোর্ট

১৫ মার্চ ২০২২, রাত ১:৪৯ সময়

[ lionel-messi-barcelona-psg_v7lklysv8bnd1b747ydbovjag.jpg ]
ইন্টারনেট

লিওনেল মেসির বার্সেলোনা ছেড়ে যাওয়াটা ভীষণ অপ্রত্যাশিত ছিল বলা যায়। নতুন চুক্তির সবই ঠিকঠাক চলার পরও স্প্যানিশ লা লিগার আর্থিক নিয়মের বেড়াজালে পড়ে দীর্ঘ একুশ বছরের সম্পর্ক ছিন্ন করতে হয় আর্জেন্টাইন তারকাকে। উপায় না পেয়েই ন্যু ক্যাম্প ছেড়ে ফরাসি ক্লাব পিএসজি তে যোগ দেন সাতবারের বর্ষসেরা এই ফুটবলার। 

নিজের চেনা আঙ্গিনায় ছাড়লেও প্যারিসে মেসি সুখেই থাকবেন এমনটাই আশা করেছিল ফুটবল প্রেয়সীরা। কেননা, পিএসজিতে আছেন মেসিরই প্রিয় বন্ধু নেইমার। তাছাড়া, সাম্প্রতিক সময় ফরাসি দলটি কানায় কানায় তারকা ফুটবলার ভিড়িয়ে চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন দেখছে। আরও একবার যে ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন মেসিও দেখছেন। 

পিএসজি ফরাসি লীগ শিরোপা পুনরুদ্ধারের অভিযানে একচ্ছত্র দাপট দেখানোর পর চ্যাম্পিয়নস লিগেও স্বপ্ন পূরণে বেশ এগিয়ে যাচ্ছিলো। মহাদেশীয় সেরা হওয়ার লড়াইয়ে ইউরোপের সফলতম দল রিয়াল মাদ্রিদের বিপক্ষে শেষ ষোলো প্রথম পর্বে জিতে শেষ আটের পথে এক পা দিয়ে রেখেছিল দল। 

দ্বিতীয় পর্বে বার্নাব্যুতেও গোল করে পিএসজির পরের পর্বে যাওয়াটা যখন কেবল সময়েরই ব্যাপার ছিল; ঠিক তখনই অভিজ্ঞ করিম বেনজেমার এক হ্যাট্রিকে ফরাসিদের সব স্বপ্ন চূর্ণবিচূর্ণ হয়ে যায়। ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন নিয়ে এসে আসরের শেষ আটের আগেই বিদায় নেয় পিএসজি।

চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নেওয়ার পর থেকেই সমর্থকদের রোষানলে পড়ছে পিএসজি। প্যারিসের ক্লাবটির সমর্থকরা বেজায় চটেছেন সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও নেইমারের উপর।

গতকাল লীগের ম্যাচে বোর্দের বিপক্ষে জেতা ম্যাচেও যা টের পাওয়া গেছে। ঘরের মাঠে দুর্দান্ত জয় একটি পেলেও যখন বল মেসি কিংবা নেইমারের পায়ে গিয়েছে, দুয়ো দিয়েছেন পিএসজি সমর্থকরা। 

মাঠে পিএসজি সমর্থকদের এমন আচরণ কিছুতেই মেনে নিতে পারছেন না মেসি। প্যারিসে এখন তারকা এই ফুটবলার বেশ অসন্তুষ্ট আছেন। প্যারিসে আসার এক বছর হওয়ার আগেই নাকি ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। আর সাতবারের বর্ষসেরা এই ফুটবলারকে পুরোনো ক্লাব বার্সেলোনায় ফেরাতে ‘গোপন মিশন’ চালাচ্ছেন তাঁর বাবা! এমনটিই জানাচ্ছে ইংলিশ ফুটবল ভিত্তিক ওয়েবসাইট নাইন্টি মিন ডটকম।

ফুটবলের জনপ্রিয় বিশ্লেষক জেরার্ড রোমেরিও বরাতে নাইন্টি মিন ডটকম জানিয়েছেন, মেসি বাবা ও তার ব্যক্তিগত এজেন্ট জর্জ বেশ কিছুদিন ধরে বার্সেলোনার সঙ্গে যোগাযোগ করে চলেছেন। জর্জ ন্যু ক্যাম্পে লিওনেল মেসির ফেরা নিয়ে আশাবাদী। ইতোমধ্যে বেশ কয়েকবার দুই পক্ষের মধ্যে ফোনে আলাপ-আলোচনা হয়েছে। তবে, এ বিষয়ে বার্সেলোনার পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে নিজেকে এখনও হারিয়ে খুঁজছেন লিওনেল মেসি। ফরাসি ক্লাবটির হয়ে লিগে ১৮ ম্যাচ খেলে গোল করতে পেরেছেন মাত্র ২টি। যদিও গোলে সহায়তা করেছেন সর্বোচ্চ ১০টি। সবমিলিয়ে পিএসজির হয়ে আর্জেন্টাইন অধিনায়ক এখন পর্যন্ত ২৬ ম্যাচ খেলে গোল করেছেন মাত্র ৭টি।