ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

ঢাকা লিগে আগের চেনা রুপে সাব্বির রহমান

দারুন ভাবে শুরুটা করলেন সাব্বির রহমান। খেলেছেন ২৫ বলে ৪২ রানের ইনিংস।

নিউজ ডেস্ক

১৫ মার্চ ২০২২, দুপুর ২:২৫ সময়

[ images (48).jpeg ]
সংগৃহীত

লিজেন্ডস অব রুপগঞ্জ এবং গাজী গ্রুপ ক্রিকেটারসের মধ্যকার ম্যাচটি ঢাকার বাইরে সাভারের বিকেএসপিতে অনুষ্ঠিত হলেও দর্শকদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল সাব্বিরের কারণে৷ দেশের ক্রিকেট সমর্থক গোষ্ঠীর বড় একটা অংশ সাব্বিরকে দেখতে চান জাতীয় দলে তবে সেটির জন্য পারফর্ম করে দেখাতে হবে ঘরোয়া লিগে। 

সেটি আজ ভালো মতই করেছেন সাব্বির। সাব্বির ঠিক নিজের ভুমিকাই পালন করতে পেরেছেন রুপগঞ্জের হয়ে। ২৯১ রানের পথে সাব্বিরের ২৫ বলে ৪২ রানের ইনিংসটি অনেক বড় ভূমিকা রেখেছে। তার থেকেও বড় ভূমিকা রেখেছে সাব্বিরের আত্মবিশ্বাস বাড়াতে। 

২৫ বলে ৪২ রান করেছেন ১৬৮ স্ট্রাইক রেটে। পাঁচটি চার মেরেছেন আর ১টি ছক্কা। বাউন্ডারি থেকে ২৬ রান আদায় করেছেন মাত্র ৬ বলে। সাব্বিরের কাছে ফিনিশার হিসেবে এমনটাই প্রত্যাশা থাকবে সবারই। তবে ধারাবাহিক তিনি হতে পারবেন কিনা সেটির জন্য অপেক্ষা করতে হচ্ছে। 

গতবারের বাংলাদেশ ক্রিকেট লিগ বিসিএলে দলই পাননি সাব্বির রহমান। বিপিএলে দল পেলেও চট্টগ্রাম চ্যালের্ঞ্জাসের হয়ে বেশিরভাগ ম্যাচেই একাদশে সুযোগ পাননি। তবুও ভক্ত সমর্থকরা বুদ হয়ে ছিলেন তার উপর, সাব্বির ফিরবেন। 

বিসিবির বিশেষ ক্যাম্প, জাতীয় দলের ছায়া দল বাংলাদেশ টাইগার্স দলের জায়গা করতে পারেননি সাব্বির রহমান। সাব্বিরের জন্য তাই এই ঢাকা প্রিমিয়ার লিগ অনেক গুরত্বপূর্ণ একটি টুর্নামেন্ট। শুরুটা সেইদিক থেকে মন্দ করেননি সাব্বির। ২৫ বলে ৪২ রানের ইনিংস থেকে সাব্বির নিজেকে ফিরে পাওয়ার আত্মবিশ্বাসটা ফিরে পেতেই পারেন। 

এদিন নাইম ইসলাম অল্পের জন্য মিস করেছেন শতক। অভিজ্ঞ এই ব্যাটসম্যান ১১৪ বলে ৯২ করে ফিরেছেন প্যাভিলিয়নে। তানজিদ হাসান তামিম করেছেন ৩১ বলে ২৩। ৫৬ বলে ৪৬ করেছেন রকিবুল হাসান। গাজী গ্রুপ ক্রিকেটারের হয়ে ৩ টি উইকেট নিয়েছেন কাজী অনিক। 

লিজেন্ডস অব রুপগঞ্জঃ ২৯১/৭, ৫০ ওভার;
তানজিদ তামিম- ২৩(৩১), নাইম ইসলাম - ৯২(১১৪), রকিবুল - ৪৬(৫৬), সাব্বির - ৪২(২৫)