ফুটবল > ক্লাব ফুটবল

বার্সেলোনা কিংবদন্তিকে ছাড়িয়ে ফ্রান্সের সর্বকালের সেরা বেনজেমা

থিয়েরি অঁরিকে টপকে ফরাসি ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়লেন রিয়াল মাদ্রিদ তারকা।

ডেস্ক রিপোর্ট

১৫ মার্চ ২০২২, দুপুর ১০:৪৬ সময়

[ 20220315_104619.jpg ]
টুইটার

দলে ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো ফুটবলার থাকায় অনেকটাই ছিলেন আলোচনার বাহিরে। নিজেও দ্যুতি ছড়াতে পারেননি খুব বেশি। তবে, পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের বিদায়ে পর এখন নিজের জাত চেনাচ্ছেন করিম বেনজেমা। 

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে যেন আরও ক্ষুরধার হয়ে উঠছেন ফরাসি ফুটবলার। রোনালদোর অনুপস্থিতিতে কয়েক মৌসুম ধরেই রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের মূল দায়িত্বও তার কাঁধে। দুর্দান্ত ফর্মেও আছেন তিনি। চার দিন আগে পিএসজির বিপক্ষে নজরকাড়া এক দারুণ হ্যাটট্রিকে খাদের কিনারা থেকে দলকে যেভাবে চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালে তুলেছেন তিনি, তাতেই ফুটে ওঠে দলে তিনি কতটা মূল্যবান। 

পিএসজির বিপক্ষে এক হ্যাট্রিকে তিন রেকর্ড নিজের করে নিয়েছিলেন। এবার, লা লিগায় রিয়াল মায়োর্কো বিপক্ষে জোড়া গোল করে আরও একটি নতুন কীর্তি গড়লেম ৩৫ বছর বয়সী এই ফুটবলার। বার্সেলোনা ও আর্সেনাল কিংবদন্তি থিয়েরি অঁরিকে ছাড়িয়ে ফ্রান্সের ক্লাব ও আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোল করার নজির গড়লেন তিনি। 

গতকাল (সোমবার) রাতে স্প্যানিশ লা লিগায় ম্যাচটি ৩-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। লস ব্ল্যাংকোসদের হয়ে একটি গোল করেছেন ভিনিসিউস। আর বাকি দুইটি গোল আসে ফর্মের তুঙ্গে থাকা করিম বেনজেমা পায়ে থেকে। লা লিগায় টানা চার ও সব প্রতিযোগিতা মিলিয়ে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেলেন বেনজেমা। এই পাঁচ ম্যাচে আট গোল করলেন তিনি। লা লিগায় সর্বোচ্চ ২২ গোল নিয়ে শীর্ষে ৩৪ বছর বয়সী তারকা।

পিএসজির বিপক্ষে হ্যাট্রিক করেই ফ্রান্সের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার মালিক থিয়েরি অঁরির পাশে বসে ছিলেন। মায়োর্কোর বিপক্ষে জোড়া গোলের মাধ্যমে কিংবদন্তি এই স্ট্রাইকারকে ছাড়িয়ে গেলেম করিম বেনজেমা। পেশাদার ক্যারিয়ারে করিম বেনজেমা গোলসংখ্যা হলো ৪১৩টি। আর অঁরির গোলসংখ্যা ছিল ৪১১টি। 

বর্ণাঢ্য ক্যারিয়ারের করিম বেনজেমার বেশিরভাগে গোলই এসেছে রিয়াল মাদ্রিদ। লস ব্লাংকোসদের হয়ে ৩১১ গোল করে ক্লাবটির তৃতীয় সর্বোচ্চ গোলদাতা তিনি। ৩৫ বছর বয়সী এই ফুটবলার লিঁওর হয়ে গোল করেছেন ৬৬টি। আর ফ্রান্সের হয়ে গোল করেছেন ৩৬টি।