ফুটবল > ক্লাব ফুটবল

মেসি-রোনালদো-নেইমার-এমবাপ্পে-হাল্যান্ড কেউই নাই চ্যাম্পিয়নস লিগে!

চ্যাম্পিয়নস লিগের শেষ আটে উঠলো কারা দেখে নিন।

ডেস্ক রিপোর্ট

১৭ মার্চ ২০২২, দুপুর ১০:৫৩ সময়

[ Screenshot_20220317-104144_Gallery.jpg ]
সম্পাদিত

গতকাল (বুধবার) রাতে শেষ হয়ে গেল ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে চলতি মৌসুমের শেষ ষোলোর মহারণ। নিশ্চিত হয়ে গেলো মহাদেশীয় লড়াইয়ে সেরা হওয়ার পথে কোয়ার্টার-ফাইনাল খেলবে কারা। কে উঠলো শেষ আটে? বাদই–বা পড়লো কে কে? আসুন দেখে নেওয়া যাক!

চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে বাকি সময়টুকুই তারকা ফুটবলারের অভাব দেখা যাবে বেশ। কেননা, মহাদেশীয় সেরা হওয়ার পথে কোয়ার্টার ফাইনালের আগেই ছিটকে গেছে সময়ের সেরা দুই ফুটবলার মেসি ও রোনালদো। এদুজনের সঙ্গে আসরের বাকি সময়ে আর খেলতে পারছেন না নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও আর্লিং হাল্যান্ডের মতো তারকারা। 

আসরের শেষ ষোলোয় প্রতিযোগিতার সফলতম দল রিয়াল মাদ্রিদের বিপক্ষে বেশ এগিয়ে ছিলো তারকায় ঠাসা পিএসজি। কিন্তু, প্রথম পর্বে এক গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয় পর্বেও শুরুরে গোল করেও স্বপ্ন ভেঙেছে প্যারিসের ক্লাবটির। করিম বেনজেমার দারুণ এক হ্যাট্রিকে আসরের শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছে মেসি-নেইমার-এমবাপ্পেদের পিএসজি!

পিএসজির মতো এতটা সহজ না হলেও ক্রিশ্চয়ানো রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য কাজটাও কঠিন ছিল না। স্পেনে গিয়ে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ড্র করার পর ঘরের মাঠে জয়ই যথেষ্ঠ ছিল রেড ডেভিলদের জন্য। কিন্তু তা পারেনি রোনালদোরা। ইংলিশ জায়ান্টদের কাঁদিয়ে আসরে শেষ আট নিশ্চিত করে ফেলে দিয়েগো সিমিওনের অ্যাতলেটিকো মাদ্রিদ।

চ্যাম্পিয়নস লিগের এবারের আসরের গ্রুপপর্ব টপকাতে পারেনি আর্লিং হাল্যান্ডের বরুশিয়া ডর্টমুন্ড। শেষ ষোলোর ফিরতি লেগে সালসবুর্গকে ৭-১ গোলে হারিয়ে দুই লেগ মিলিয়ে ৮-২ ব্যবধানে এগিয়ে পরের ধাপে উঠেছে ছয়বারের চ্যাম্পিয়ন বায়ার্ন। প্রথম লেগে ১-১ ড্র হয়েছিল।

ইন্টারের বিপক্ষে ঘরের মাঠে হারলেও আগের লেগে ২-০ লেগে এগিয়ে থাকায় শেষ আটে উঠেছে ইংলিশ জায়ান্ট লিভারপুল। আয়ক্সকে দুই লেগেই হারিয়ে শেষ আটে উঠেছে পর্তুগিজ ক্লাব বেনফিকা। আর সবশেষ দুই দল হিসেবে গতকাল শেষ আটে উঠে গত আসরের চ্যাম্পিয়ন চেলসি ও ভিয়ারিয়াল। বিদায় নিয়েছে লিঁল ও দুইবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। 

আগামী শুক্রবার ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে কোয়ার্টার -ফাইনাল ও সেমি-ফাইনালের ড্র অনুষ্ঠিত হবে।

চ্যাম্পিয়নস লিগের শেষ আট:

রিয়াল মাদ্রিদ, লিভারপুল, বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি, বেনফিকা, চেলসি, অ্যাতলেটিকো মাদ্রিদ, ভিয়ারিয়াল।