ফুটবল > ক্লাব ফুটবল

ইতিহাস গড়ে আর্সেনালকে হারিয়ে সিটির আরও কাছে লিভারপুল

এমিরাতস স্টোডিয়ামে আর্সেনালকে সহজেই হারিয়ে শিরোপা লড়াইয়ে ম্যানচেস্টার সিটির আরও কাছে চলে আসলো লিভারপুল।

ডেস্ক রিপোর্ট

১৭ মার্চ ২০২২, দুপুর ১২:৪ সময়

[ 275086196_1111588573018245_7280525916874126848_n.jpg ]
সংগৃহীত

আগের ম্যাচেই পয়েন্ট হারিয়েছিল ম্যানচেস্টার সিটি। প্রতিপক্ষের মাঠে ক্রিস্টাল প্যালেসের কাছে মূল্যবান দুই পয়েন্ট হারায় সিটিজেনরা। পেপ গার্দিওলার দলের এমন পয়েন্ট হারানোর সুবাদে বড় সুযোগটি পেয়ে যায় লিভারপুল। মৌসুমের মাঝামাঝি সময়েও ১২ পয়েন্টে পিছিয়ে পড়া ইয়ুর্গেন ক্লপের দল আর্সেনালকে হারাতে পারলে পয়েন্ট ব্যবধান মাত্র ১ এ নিয়ে আসতে পারবে। গানার্সদের মাঠে গিয়ে ঠিক তাই করেছে ইয়ুর্গেন ক্লপের দল। 

গতকাল (বুধবার) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যাচটি ২-০ গোলে জিতেছে লিভারপুল। গোলশূন্য প্রথমার্ধর ড্রয়ের পর দ্বিতীয়ার্ধে দিয়েগো জোতা ও ফিরমিনোর গোলে সহজ জয় পায় অলরেডরা। এই নিয়ে ইতিহাসে প্রথমবার সবধরনের প্রতিযোগিতায় আর্সেনালকে টানা তিন ম্যাচ হারাল মার্সেসাইডের ক্লাবটি। গত নভেম্বরে দুই দলের দেখায় অ্যানফিল্ডে আর্সেনালকে ৪-০ গোলে হারিয়েছিল লিভারপুল। 

প্রতিপক্ষের মাঠে এদিন বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল লিভারপুল। গোটা ম্যাচে ৫২ শতাংশ বল দখলে রাখে দলটি। যদিও গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রে দুই দলই সমান সমান টক্কর দিয়েছে। পুরো ম্যাচে ৯টি শট নিয়ে ৩টি লক্ষ্যে রেখে গোল আদায় করে লিভারপুল। আর আর্সেনাল ৯ শটের ২টি রাখতে পারে লক্ষ্যে। 

এমিরাটস্‌ স্টোডিয়ামে আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচ জমে উঠে। যদিও প্রথমার্ধে কেউ গোলের তেমন কোন সুযোগ তৈরি করতে পারেনি। প্রথমার্ধে খেলা গোলশূন্য সমতায় শেষ হয়। 

বিরতির পর আক্রমণের ধার বাড়ায় লিভারপুল। ফলও আসে দ্রুতই। ম্যাচের ৫৪তম মিনিটে আলকান্তারা পাস থেকে অলরেডদের এগিয়ে দেন দিয়েগো জোটা। তার ৮ মিনিট পর রবার্টসনের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেম ফিরমিনো। বাকি সময় আর কোন গোল না হলে ২-০ গোলের জয়ে বাড়ি ফিরে লিভারপুল। 

এই জয়ে শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে ম্যানচেস্টার সিটির সাথে ব্যবধান আরও কমিয়েছে লিভারপুল। ২৯ ম্যাচে ২১ জয় ও ৬ ড্রয়ে ৬৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ইয়ুর্গেন ক্লপের দল। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যান সিটি। দুই ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে চারে আছে আর্সেনাল।