ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

সিনিয়র-জুনিয়র বলে দলে কিছু নেই - ডোমিঙ্গো

১৮ মার্চ বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় বাংলাদেশ মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার। কেপ টাউনে বাংলাদেশ জয়ের জন্যই নামবে বলে জানিয়েছেন প্রধান কোচ। 

নিউজ ডেস্ক

১৬ মার্চ ২০২২, রাত ৮:১৭ সময়

[ images (52).jpeg ]
সংগৃহীত

বাংলাদেশ দলের সবথেকে আলোচিত ব্যক্তিদের একজন প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। বিভিন্ন সময় তিনি আলোচনায় এসেছেন বিভিন্ন পদক্ষেপের কারণে। দক্ষিণ আফ্রিকা গিয়েই ডোমিঙ্গো আলোচনায় এসেছেন সাংবাদিকদের অনুশীলনের সময় ফুটেজ দিতে না চেয়ে। যদিও পরে সেসবকিছুর সমাধান হয়েছে। 

১৬ মার্চ কেপ টাউনে থেকে গণমাধ্যমের সাথে কথা বলেছেন রাসেল ডোমিঙ্গো। সাংবাদিকদের একটা প্রশ্নে রাসেল জবাবটা দিয়েছেন সোজাসাপটা। কোন সিনিয়র-জুনিয়র নিয়ে কথা বলাটা অপ্রয়োজনীয় মনে করেন প্রধান কোচ। তিনি বলেন,

আমার কাছে কোনো সিনিয়র-জুনিয়র নেই। আপনারা (গণমাধ্যম) এটা নিয়ে অনেক কথা বলেন। আমার কাছে সিনিয়র-জুনিয়র নিয়ে কথা বলাটা অপ্রয়োজনীয় লাগে। খেলার মাঠে কোনো সিনিয়র-জুনিয়র নেই।

বাংলাদেশের কোচিং বহরে দক্ষিণ আফ্রিকানদের ছড়াছড়ি। অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশ একটা জয় হলেও ছিনিয়ে নেবার প্রত্যাশায় আছে ভক্তরা। ডোমিঙ্গো নিজেও এক্সাইটেড অনেক বেশি। তিনি বলেন, “আমি খুবই এক্সাইটেড। দারুণ কিছু ভেন্যু এবং শক্ত দলের বিপক্ষে খেলা। এটা নিশ্চিতভাবেই কঠিন হবে। তবে আমি মুখিয়ে আছি।”

বাংলাদেশ ওয়ানডেতে সবসময়ই ভালো দল। প্রধান কোচ ও নির্ভার ওয়ানডে দল নিয়ে। তিনি আরো বলেন, “আমি আমাদের ওয়ানডে দল নিয়ে খুবই খুশি। এখানে বেশ ভালো ব্যালান্স আছে। ব্যাটিংয়ে গভীরতা আছে, টপ-অর্ডারে আছে অভিজ্ঞরা। তাছাড়া আমাদের বেশ ভালো তরুণ পেস ইউনিট আছে। বেশ ভালো ব্যালান্সড ওয়ানডে দল, যা এ সিরিজের আগে আমাদের আত্মবিশ্বাস দিচ্ছে।”

দক্ষিণ আফ্রিকাতে খেলা সুতরাং সেখানকার আবহাওয়া এবং কন্ডিশন কেমন সেটি নিয়েও স্বাভাবিক প্রশ্ন ছিল রাসেল ডোমিঙ্গোর কাছে। তিনি বলেন,  “শুক্রবারে (প্রথম ম্যাচের দিন) আবহাওয়া পূর্বাভাস বেশ ভালো, সূর্য উঠবে। এটা দিবা-রাত্রির ম্যাচ। তাই ওভারকাস্ট কন্ডিশন কোনো প্রভাব ফেলবে না। খেলা শুরু হবে বেলা ১টায় (স্থানীয় সময়)। ফলে ওভারকাস্ট কন্ডিশন কোনো প্রভাব ফেলবে না।”

১৮ মার্চ বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় বাংলাদেশ মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার। কেপ টাউনে বাংলাদেশ জয়ের জন্যই নামবে বলে জানিয়েছেন প্রধান কোচ।