ফুটবল > ক্লাব ফুটবল

বাজি-পটকায় ঘুম হারাম না হলেও ‘ইউরোপের দ্বিতীয় সারির লিগে’ ফেভারিট নয় বার্সেলোনা!

ইউরোপা লিগে নিজেদের ফেভারিট মানছেন না বার্সেলোনা কোচ।

ডেস্ক রিপোর্ট

১৮ মার্চ ২০২২, দুপুর ১১:২০ সময়

[ 20220318_111951.jpg ]
টুইটার

ঘরের মাঠে ড্র করার পর ম্যাচ সহজ হবে না আগেই জানা ছিল বার্সেলোনার। দল হিসেবে গ্যালাতাসারাই যতটাই কঠিন; গোটা স্টোডিয়াম জুড়ে তুর্কি ক্লাবটির সমর্থকদের গগনবিদারী আওয়াজ জাভির শিষ্যদের জন্য তার চেয়েও বেশি চ্যালেঞ্জের ছিল।

কিন্তু, ‘ফুটবলের নরক’ খ্যাত স্টোডিয়ামে গিয়েও পা হড়কায়নি কাতালানরা। গোল্ডেন বয়ের জাদুর ছোঁয়ার পর শার্প-শ্যুটারের লক্ষ্যভেদে ঠিক জয় নিয়ে বাড়ি ফিরেছে দলটি। প্রতিপক্ষের সমর্থকদের বাজি-পটকা কিছুই জাভি শিষ্যদের জয় ঠেকাতে পারেনি।

গতকাল (বৃহস্পতিবার) রাতে উয়েফা ইউরোপা লীগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। কাতালানদের হয়ে গোল করেছেন পেদ্রি ও অবামেয়ং। স্বাগতিকদের হয়ে একমাত্র গোলটি করেছেন মার্কাও। এই জয়ে আসরে শেষ আটও নিশ্চিত হয়েছে কাতালানদের। 

এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতায়  নিজেদের সবশেষ ১১ ম্যাচেই অপরাজিত আছে জাভি হার্নান্দেজের দল। এমন দুর্দান্ত ফর্মে থাকা দলটিকেই ইউরোপের দ্বিতীয় সারির লিগে ‘ফেভারিট’ মানছেন অনেকেই। 

যদিও সেটা মানতে নারাজ বার্সেলোনা কোচ। ইউরোপা লীগ নিয়ে কাতালানদের খুব বেশি ধারণা নেই। জাভির মতে, ইউরোপা লীগ নিয়ে বার্সেলোনার চেয়ে সেভিয়ারই জানাশুনা বেশি। তাই নিজেদের প্রতিদ্বন্দ্বী ভাবলেও ফেভারিট মানছেন না তিনি। 

আমরা ইউরোপা লিগের ফেভারিট নই। আমাদের এই প্রতিযোগিতা সম্পর্কে জানাশোনা কম। উদাহরণস্বরূপ, সেভিয়ার কথা বলা যায়, তারা এটা খুব ভালো করেই জানে।
আমরা ইউরোপা লিগ জয়ের জন্য নিজেদের ফেভারিট হিসেবে দেখি না। আমরাও জিততে চাই, কিন্তু সেভিয়া ভালো, কারণ তারা এই প্রতিযোগিতা সম্পর্কে বেশি জানে।

ইউরোপা লীগের শেষ আট নিশ্চিত করার পর জাভির দলের সামনে কঠিন লড়াই এবার এল ক্লাসিকো। লা লিগায় আগামী রোববার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের মাঠে খেলবে বার্সেলোনা।