ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

শহীদ আফ্রিদির কথা সত্য প্রমাণ করেছেন বাবর আজম

বাবর যখন আউট হয়ে প্যাভিলিয়নে ফিরছিলেন তখন বাবরকে দেখে মনে হচ্ছিলো তিনি তৃপ্ত নন। যদিও তার ১৯৬ রানের ইনিংসটি ততক্ষণে পাকিস্তানের টেস্ট বাঁচিয়ে দিয়েছে।

নিউজ ডেস্ক

১৭ মার্চ ২০২২, রাত ১২:৩৫ সময়

[ f4ceb9b3-pakistan-vs-australia-1st-test-live-telecast.jpg ]
এএফপি

বাবর আজম আজ ইতিহাস লিখেছেন করাচিতে। করাচিতে পাকিস্তানকে দেওয়া পাহাড়সম টার্গেটকে চোখ রাঙানি দিয়ে পাকিস্তানকে টেস্ট বাঁচাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বাবর আজম। বাবর শব্দের বাংলা অর্থ বাঘ। বাস্তবেও তিনি আজ খেলে গেছেন বাঘের মতই। 

বাবর যখন আউট হয়ে প্যাভিলিয়নে ফিরছিলেন তখন বাবরকে দেখে মনে হচ্ছিল তিনি তৃপ্ত নন। যদিও তার ১৯৬ রানের ইনিংসটি ততক্ষণে পাকিস্তানের টেস্ট বাঁচিয়ে দিয়েছে। বাবরকে দেখে মনে হচ্ছিলো তিনি ক্ষুধার্থ বাঘের মত আরো রান চেয়েছিলেন। পারলে শেষে পাকিস্তানের জয়ের জন্যই চেষ্টা করতে পারতেন।

পাকিস্তানের এমন ম্যাচ ড্র অবশ্য ম্যাচ জেতানোর সমানই। টেস্ট ক্রিকেটে এর আগে ৪১৮ রানের বেশি তাড়া করে জেতেনি কোন দল। পাকিস্তানের বিপক্ষে অজিদের লক্ষ্যটা সেখানে ৫০৬ রানের। অস্ট্রেলিয়ার মারদাঙ্গা বোলিং এর সামনে দুইদিন ব্যাট করতে পারবে পাকিস্তান এমনটা ভেবেছে খুব কম মানুষই। 

বাবর আজম দলের প্রয়োজনেই একপাশ আগলে দাঁড়িয়ে ছিলেন। শহীদ আফ্রিদি অবশ্য বলেছিলেন, এই ম্যাচেই ঘুরে দাঁড়াবে পাকিস্তান। ঘুরে দাঁড়িয়েছে বাবর নামক বাঘের কল্যাণে। টেস্ট ক্রিকেট এমনই সুন্দর যেখানে বাহবা পাওয়া যায় প্রতিপক্ষেরও। 

মাঠে সবসময় স্লেজিং আর এক ফোঁটাও ছাড় না দেবার মানসিকতার অস্ট্রেলিয়াও বাবর আজমের আউটের সময় করজোরে তালি দিয়েছে। ক্রিকেট এখানেই সুন্দর।