ফুটবল > ক্লাব ফুটবল

এসি মিলান কিংবদন্তির পর ইসলাম ধর্ম গ্রহণ করলেন আর্সেনাল তারকা টমাস পার্টে

আর্সেনালের ২৮ বছর বয়সী মিডফিল্ডার টমাস পার্টে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

ডেস্ক রিপোর্ট

১৯ মার্চ ২০২২, রাত ১২:০ সময়

[ 45a2935cae0f0d13.jpg ]
সংগৃহীত

কদিন আগেই ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন ডাচ ফুটবল তারকা ক্লারেন্স সিডর্ফ। এসি মিলান, রিয়াল মাদ্রিদ ও আয়াক্সের হয়ে খেলা সাবেক এই তারকা মিডফিল্ডার সামাজিক যোগাযোগমাধ্যমে এই ঘোষণা দিয়েছিলেন। 

সিডর্ফের দেখানো পথে এবার ইসলাম ধর্ম গ্রহণ করেছেন আরও এক তারকা ফুটবলার। ইংলিশ ক্লাব আর্সেনালে খেলা ঘানার মিডফিল্ডার টমাস পার্টে নিজ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আজ (শুক্রবার) যুক্তরাজ্যভিত্তিক সাংবাদিক কনর হাম এই তথ্যটি নিশ্চিত করেছেন।

ইতিমধ্যে, লন্ডনের একটি মসজিদের সামনে পবিত্র কুরআন হাতে ইমামের পাশে টমাস পার্টের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে গেছে। 

মসজিদের ইমাম নিজের ছবিটি টুইট করে ক্যাপশনে লিখেছেন,

সমস্ত প্রশংসা আল্লাহর, যিনি যাকে ইচ্ছা পথ দেখান। মহান আল্লাহ যেন তাকে ইসলামের উপর দৃঢ় রাখেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটি ভাইরাল হওয়ার পর ভক্তরা টমাচ পার্টের ধর্মান্তরকে জন্য স্বাগত জানিয়েছেন। যদিও আর্সেনাল তারকা এখনও নিজে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে কিছু জানায়নি, তবে এই ছবিগুলো খবরটি নিশ্চিত করেছে।

২০২০ সালে স্প্যানিশ ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদ ছেড়ে আর্সেনালে যোগ দেন টমাস পার্টে। লন্ডনে আসার পর চোটের কারণে এখনও নিজেকে ঠিকঠাক মেলে ধরতে পারেননি ২৮ বছর বয়সী এই তারকা। গানার্সদের হয়ে ৫৭ ম্যাচে ২ গোল করেছেন তিনি। ঘানার হয়ে আন্তর্জাতিক ফুটবলে ৩৪ ম্যাচে গোল করেছেন ১২টি।