ফুটবল > ক্লাব ফুটবল

কিংবদন্তি মুলারের পাশে লেভানদোভস্কি, ন্যয়ারের পাশে কেউই নেই

জার্মান বুন্দেস লিগায় সর্বোচ্চ ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন ম্যানুয়েল নয়্যার। নতুন মাইলফলক ছুলেন রবার্ট লেভানদোভস্কিও।

ডেস্ক রিপোর্ট

২০ মার্চ ২০২২, রাত ২:৪২ সময়

[ Screenshot_20220320-024025_Gallery.jpg ]
সংগৃহীত

গোটা ম্যাচে আধিপত্য ছিল বায়ার্ন মিউনিখের। বল দখলের লড়াই কিংবা গোলমুখে শট- কোথাও পাত্তা পায়নি ইউনিয়ন বার্লিন। একের পর এক আক্রমণ করে গোলউৎসব করেছে জার্মান চ্যাম্পিয়নরা। সহজ জয়ে শীর্ষস্থানও সুসংহত করেছে জুলিয়ান ন্যাগলসম্যানের দল। 

আজ (শনিবার) ঘরের মাঠে জার্মান বুন্দেস লীগায় ম্যাচটি ৪-০ গোলে জিতেছে বায়ার্ন মিউনিখ। স্বাগতিক দলের হয়ে জোড়া গোল করেছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি। একটি করে গোল করেছেন কিংসলে কোম্যান ও টাঙ্গুয়ে নিয়াজুয়ে। এই জয়ে টানা দুই ম্যাচ ড্র করার পর জয়ে ফিরলো বাভারিয়ানরা। 

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় বায়ার্নের দুর্দান্ত জয়ে জোড়া গোল করে অসাধারণ এক কীর্তি গড়েছেন তারকা স্ট্রাইকার রবার্ট লেভানদোভস্কি। চলতি মৌসুমে জার্মান বুন্দেস লিগায় ৩৪ বছর বয়সী এ তারকার গোলসংখ্যা হলো ৩০টি।

এই নিয়ে সর্বাধিকবার জার্মানির শীর্ষ ঘরোয়া লিগে ৩০ বা তার বেশি গোল করা মাইলফলক ছুঁলেন তিনি। ইতিহাসে লেভানদোভস্কির আগে এই কীর্তি গড়েছিলেন কেবল জার্মান কিংবদন্তি স্ট্রাইকার গার্ড মুলার।

বুন্দেস লীগায় রবার্ট লেভানদোভস্কির এই মাইলফলক ছোয়ার দিনে নতুন এক কীর্তি গড়েছেন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। তবে, ৩৫ বছর বয়সী গোলরক্ষকের কীর্তির পাশে আর কেউই নেই। জার্মানির শীর্ষ লীগে সবচেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড গড়লেন জার্মান এই গোলরক্ষক। 

বুন্দেস লীগায় অলিভার কানের ৩১০ ম্যাচ জেতার রেকর্ড ভেঙে দিলেন তিনি। ইউনিয়ন বার্লিনের বিপক্ষে জয়ের পর জার্মান লিগে নয়্যার ম্যাচ জিতেছেন মোট ৩১১টি। 

জার্মান লিগে শিরোপা ধরে রাখার অভিযানে ২৭ ম্যাচে ২০ জয় ও ৩ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন মিউনিখ। এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে বরুশিয়া ডর্টমুন্ড। ৩৮ পয়েন্ট নিয়ে আটে আছে ইউনিয়ন বার্লিন।