ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

সাকিবের প্রশংসায় পঞ্চমুখ তামিম ইকবাল

ঐতিহাসিক সিরিজ জয়ের রানটাও এসেছে সাকিবের ব্যাট থেকেই। 

ডেস্ক রিপোর্ট

২৩ মার্চ ২০২২, রাত ১১:৩৩ সময়

[ 275116706_5318952508171658_3574016409668023661_n.jpg ]
সংগৃহীত

কি থেকে কি যেন করে ফেললো তামিম ইকবালের দল। দক্ষিণ আফ্রিকা সফরে সিরিজ জেতাটা বাংলাদেশ দলের জন্য অনেক বিশাল কিছু। তবে, এই ছোট্ট জয়ের পিছনে আছে অনেক অনেক অবদান। বাংলাদেশ অলরাউন্ডার সাকিব পরিবার দাঁত কামড়ে পড়ে রইলেন দেশের খেলার জন্য। 

মানসিক অবসাদের কারণে শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরেই যেতে চাননি সাকিব আল হাসান। বিসিবির সাথে বৈঠকের পর সাকিব বিমান ধরেন দক্ষিণ আফ্রিকার। ঐতিহাসিক সিরিজ জয়ের রানটাও এসেছে সাকিবের ব্যাট থেকেই। 

সাকিবের এমন নিবেদনে অধিনায়ক তামিম দিয়েছেন সম্পুর্ণ ক্রেডিট। ম্যাচের আগে সাকিবের পরিস্থিতি বিবেচনা করে তামিম বলেছিলেন, সাকিবের জায়গায় তিনি থাকলে তিনি হয়তো না খেলেই দেশে ফিরে যেতেন। সিরিজ জয়ের পরও সাকিবের ভূয়সী প্রশংসা করেন তামিম। 

অধিনায়ক তামিম ইকবাল বলেন, "সাকিবের এখানে আসা এবং খেলা এটা অনেক বড় ব্যাপার। বিশেষ করে তার দুই সন্তান, মা এবং শাশুড়ি সবাই হাসপাতালে, এরপরও সে এখানে খেলেছে। এতেই সে তার চরিত্র বুঝিয়েছে যে সে এখানে সিরিজ জিততে চায়। আমি তাকে ধন্যবাদ জানাই, ধন্যবাদ জানাই। সে আমাদের জন্য দুর্দান্ত ছিল।"

ওয়ানডে সিরিজে সাকিব ফিরেছেন নিজের মত করেই। প্রথম ম্যাচে ব্যাটে দারুণ করার পর শেষ ম্যাচেও বল হাতে দুইটি গুরত্বপুর্ণ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন। পরিবারের অনেক সমস্যার পরও সাকিব থেকে গেছেন তৃতীয় ওয়ানডে খেলার জন্য। 

হার্টের সমস্যার কারণে এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন সাকিবের মা শিরিন আক্তার। ডাক্তার জানিয়েছেন পরিস্থিতি আগের থেকে ভালো তবে স্বাভাবিক নন তিনি। অপরদিকে শিশুদের বড় ধরনের সমস্যা বলে পরিচিত নিউমোনিয়ায় আক্রান্ত সাকিবের মেজো মেয়ে এবং একমাত্র ছেলে। 

সবথেকে বেশি সংকটাপন্ন অবস্থায় আছেন সাকিবের শাশুড়ী। ক্যান্সার আক্রান্ত হয়ে অনেকদিন ধরেই কষ্ট করছেন তিনি। তিনি ভর্তি আছেন সিএমএইচএ।