ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

সিরিজ জেতায় বাংলাদেশ দলকে তিন কোটি টাকা পুরস্কার বিসিবির

কিছু দিন আগে দক্ষিণ আফ্রিকা ভারতকে হোয়াইটওয়াশ করেছে। আমরা সিরিজ জিতেছি, অবশ্যই বড় প্রাপ্তি।’ - জালাল ইউনুস

ডেস্ক রিপোর্ট

২৩ মার্চ ২০২২, রাত ১১:৫২ সময়

[ ক্রিকেটারদের-৩-কোটি-টাকা-পুরস্কার-ঘোষণা-প্রধানমন্ত্রীর-২.jpg ]
সংগৃহীত

সিরিজ জয়ের পর সেঞ্চুরিয়নের সুপার স্পোটর্স পার্ক মাঠে গণমাধ্যমের সাথে কথা বলেছেন বিসিবি অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি জানিয়েছেন বড় অঙ্কের অর্থ পুরস্কার পাচ্ছে বাংলাদেশ দলের ক্রিকেটাররা। 

জালাল ইউনুস বলেন, "আমার স্পিকার অন করে ফোন দিয়েছিলাম। মাননীয় সভাপতি সাহেব পুরো দলের সাথে কথা বলেছেন। সবাই খুশি। মাননীয় প্রধানমন্ত্রীও খেলা দেখেছেন। উনিও সবাইকে অভিনন্দন জানিয়েছেন। সবাই আনন্দিত, এটা অবিশ্বাস্য জয়। দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জিতলাম, এতে সবাই আনন্দিত, বলার অপেক্ষা রাখে না।"

ক্রিকেটারদের জন্য বড় অঙ্কের আর্থিক পুরস্কারও আছে বলে জানিয়েছেন তিনি । তিনি বলেন, "একটা ঘোষণা ছিল এখানে। খেলোয়াড়রা তাৎক্ষণিক একটি ঘোষণা শুনতে চেয়েছিল। মাননীয় সভাপতি ৩ কোটি টাকা বোনাস ঘোষণা করেছেন খেলোয়াড়দের জন্য।"

"দক্ষিণ আফ্রিকার মাটিতে দক্ষিণ আফ্রিকাকে সিরিজ হারানো অবিশ্বাস্য। এটা অবশ্যই ঐতিহাসিক এক জয়। কিছু দিন আগে দক্ষিণ আফ্রিকা ভারতকে হোয়াইটওয়াশ করেছে। আমরা সিরিজ জিতেছি, অবশ্যই বড় প্রাপ্তি।" 

দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস গড়েই সিরিজ জিতলো বাংলাদেশ, সেঞ্চুরিয়নে ৩ ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে প্রোটিয়াদের ১৫৪ রানে থামিয়ে তামিম ইকবালের দুর্দান্ত ফিফটিতে ৯ উইকেটের বিশাল জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিলো টাইগাররা। 

এই জয়ে পাকিস্তান ও ভারতের পর তৃতীয় দল হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জিতলো বাংলাদেশ, সর্বোচ্চ দুই বার এই কীর্তি দেখিয়েছে পাকিস্তান, একবার এই কৃতিত্ব গড়ে ভারতের পাশে দাঁড়ালো তামিম ইকবালরা।