ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

আবাহনীর বিপক্ষে ১৪ রানে জিতলো মাশরাফি-নাঈমদের রূপগঞ্জ

ফেভারিট আবাহনীকে ১৪ রানে হারিয়ে ডিপিএলে প্রথম জয় পেয়েছে লিজেন্ড অফ রূপগঞ্জ।

ডেস্ক রিপোর্ট

২৪ মার্চ ২০২২, বিকাল ৬:০ সময়

[ FB_IMG_1648118252576.jpg ]
আবাহনী লিমিটেড

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) তৃতীয় ম্যাচে এসে প্রথম জয় পেয়েছে লিজেন্ড অব রূপগঞ্জ, নাঈম ইসলামের সেঞ্চুরির পর মাশরাফি মর্তুজার দারুণ বোলিংয়ে হট ফেভারিট আবাহনী লিমিটেডকে হারিয়েছে ১৪ রানের ব্যবধানে। তৃতীয় ম্যাচে এটি দ্বিতীয় হার মোসাদ্দেক-নাঈমদের।

লিজেন্ড অব রূপগঞ্জের দেওয়া ২৯৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৩৯ রান এনে দেন দুই ওপেনার নাঈম শেখ ও মুনিম শাহরিয়ার, ১৯ বলে ২৬ রান করা মুনিমকে ফেরান নাবিল সামাদ। ডিপিএল অভিষেকটা রাঙাতে পারেননি ভারতের তারকা ক্রিকেটার হনুমা বিহারি, ফিরেছেন ২৭ বলে ১৮ রান করেই।

তৌহিদ হৃদয়কে নিয়ে আরও ২২ রান যোগ করেন নাঈম শেখ, সঞ্জিত সাহার বলে আউট হওয়ার আগে ৪৩ বল থেকে ৩৫ রান। তৃতীয় উইকেটে ১১৮ রান যোগ করে আবাহনীর জয়ের আশা ধরে রাখেন তৌহিদ হৃদয় ও মোসাদ্দেক হোসেন সৈকত, ৮২ বলে ৭৪ রান করা তৌহিদকে ফিরিয়ে জুটি ভাঙেন মাশরাফি মর্তুজা। 

অধিনায়ক মোসাদ্দেককেও ফেরান মাশরাফি, তার ব্যাট থেকে আসে ৭৭ বলে ৬৬ রানের ইনিংস। শামীম হোসেন পাটোয়ারী ও জাকের আলী অনিক দ্রুত ফিরে যান, শেষ দিকে মোহাম্মদ সাইফুদ্দিন ২৯ বলে ৪৩ রানের ইনিংস খেললেও দলের জয় নিশ্চিত করতে পারেনি। 

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৩ রানে থামে আবাহনীর ইনিংস, ১৪ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে লিজেন্ড অব রূপগঞ্জ। দলটির হয়ে ৬৩ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন মাশরাফি মর্তুজা, ১টি করে উইকেট পেয়েছেন নাবিল সামাদ, নাঈম ইসলাম, শফিউল ইসলাম, সঞ্জিত সাহা ও চিরাগ জানি।

এর আগে বিকেএসপির ৩ নম্বর মাঠে টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি লিজেন্ড অব রূপগঞ্জের, ২৬ রানের মধ্যেই ফিরে যান দুই ওপেনার আব্বাস মুসা আলভি ও তানজিদ হাসান তামিম। তৃতীয় উইকেটে ভারতীয় রিক্রুট চিরাগ জানিকে নিয়ে দলের হাল ধরেন নাঈম ইসলাম, যোগ করেন ৯১ রান।

৭৩ বলে ৪৯ রানে চিরাগ জানি ফিরলে রকিবুল হাসান নয়নকে নিয়ে আরও ৫৭ রান যোগ করেন নাঈম, ৭১ বলে ফিফটি পূর্ণ করা নাঈম এরপর বিধ্বংসী ব্যাটিং করেন। পরের ৫০ রান তোলেন ২৮ বল থেকে, ৯৯ বলে সেঞ্চুরি তুলে নেন নাঈম ইসলাম। 

ইনিংসের ৪৫তম ওভারে মোহাম্মদ সাইফুদ্দিনের বলে আউট হওয়ার আগে ১০৯ বল থেকে ১৪ চার ও ৪ ছক্কায় ১২৪ রানের ইনিংস খেলেন নাঈম ইসলাম, শেষ দিকে সাব্বির রহমান ২১ বলে ৩০, তানবির হায়দার ১২ বলে ২৩ ও মাশরাফি মর্তুজা ১৭ বলে ১৭ রান করেন।

নির্ধারিত ৫০ ওভার শেষে লিজেন্ড অব রূপগঞ্জের সংগ্রহ দাঁড়ায় ৬ উইকেটে ২৯৭ রান, আবাহনীর হয়ে মোসাদ্দেক হোসেন সৈকত ২ উইকেট নেন, ১টি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন, আরাফাত সানি, তানভির ইসলাম ও কামরুল ইসলাম রাব্বি।