অন্যান্য > কাবাডি

আন্তর্জাতিক কাবাডি: আবারও অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

আবারও কেনিয়াকে হারিয়ে মুকুট ধরে রাখলো বাংলাদেশ।

ডেস্ক রিপোর্ট

২৪ মার্চ ২০২২, রাত ৮:৩৯ সময়

[ received_523058412545636.jpeg ]
ডেইলিস্পোর্টসবিডি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় ‘দ্বিতীয় বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট’ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। 

আজ (বৃহস্পতিবার) ঢাকায় পল্টনস্থ শহীদ নূর হোসেন স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে কেনিয়াকে ২টি লোনাসহ ৩৪-৩১ পয়েন্টে হারিয়ে শিরোপা জিতেছে লাল-সবুজের প্রতিনিধিরা। 

প্রতিযোগিতায় অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে শিরোপা ধরে রাখল বাংলাদেশ। আগের আসরেও আফ্রিকার দেশটিকে ৩৪-২৮ পয়েন্টে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিলো স্বাগতিকরা।

ঘরের মাঠে এদিন প্রথমার্ধের শুরুতে কিছুটা ব্যাকফুটে ছিল বাংলাদেশ। একসময় ৮-৪ পয়েন্ট ব্যবধানে এগিয়ে যায় কেনিয়া। তখন কেনিয়া প্রতিশোধর চোখ রাঙ্গায়। তবে ধীরেধীরে নিজেদের খুজে পায় বাংলাদেশ। দারুণভাবে ঘুরে দাঁড়ায় শিরোপাধারীরা। ১৭-১৪ পয়েন্টে এগিয়ে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা।

বিরতির পর জমে উঠে খেলা। এবার শুরুতে দারুণ খেলে বাংলাদেশ। কিন্তু শেষ দিকে, শারীরিক শক্তি এবং উচ্চতাকে কাজে লাগিয়ে ম্যাচ জমিয়ে তুলে কেনিয়া। যদিও শেষ রক্ষা হয়নি তাদের। শেষ পর্যন্ত ৩৪-৩১ পয়েন্ট ব্যবধানে জিতে চ্যাম্পিয়নের মুকুট ধরে রাখে বাংলাদেশ। 

ফাইনালের সেরা এবং প্রতিযোগিতার সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশের রাজিব আহমেদ। তিনি পেয়েছে ১০ হাজার টাকা প্রাইজমানি। আসরের সেরা ক্যাচারের পুরস্কারও গিয়েছে বাংলাদেশের দখলে।

সেরা ক্যাচার তুহিন তরফতার পেয়েছেন ২০ হাজার টাকা। সেরা রাইডার হয়ে কেনিয়ার ভিক্টর ওবিয়েরো পেয়েছেন ২০ হাজার টাকা।