ক্রিকেট > বাংলাদেশের ক্রিকেট

দেশে ফিরে সাংবাদিকদের ক্রিকেট জ্ঞান নিয়ে প্রশ্ন সাকিবের

পারিবারের সদস্যদের অসুস্থতায় দক্ষিণ আফ্রিকার সফর অসমাপ্ত রেখে ওয়ানডে সিরিজ শেষে গতকাল রাতে দেশে ফিরেছেন সাকিব আল হাসান।

ডেস্ক রিপোর্ট

২৫ মার্চ ২০২২, সকাল ৭:১৯ সময়

[ IMG_20220325_071908.jpg ]
সংগৃহীত

পারিবারের সদস্যদের অসুস্থতায় দক্ষিণ আফ্রিকার সফর অসমাপ্ত রেখে ওয়ানডে সিরিজ শেষে গতকাল রাতে দেশে ফিরেছেন সাকিব আল হাসান, প্রথমবারের মতো প্রোটিয়াদের মাটিতে ওয়ানডে সিরিজ জয়ের সুখস্মৃতি নিয়ে ঢাকায় পা রেখেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে সাংবাদিকদের সাথে কথা বলেছেন সাকিব, সেখানেই এক সাংবাদিকের করা প্রশ্নে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান তিনি। সেই সাথে তার ক্রিকেট জ্ঞান নিয়েও প্রশ্ন তোলেন সাকিব। 

দক্ষিণ আফ্রিকায় পেসাররা এতো ভালো করলো মিরপুরের পিচে পেসাররা সেই পারফরম্যান্স তুলে ধরতে পারে না এটা কেন হয়, সাংবাদিকের করা এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, “আমার ধারণা আপনি বোধ হয় পরিসংখ্যান দেখেন না, কিংবা জানেনও না কি হয় খেলায়! খেলা সম্পর্কে আইডিয়াটাও একটু কম আর কি।”

কিছু পরিসংখ্যান মনে করিয়ে দেওয়ার চেষ্টাও করেছেন সাকিব, “আপনি একটু পেসারদের পরিসংখ্যান দেইখেন তারপর বলতে আইসেন। আমাদের দেশের মাটিতে পেসাররা কতো ভালো বোলিং করছে লাস্ট এক দুই তিন বছর যাবত। পৃথিবীতে সবচেয়ে বেশি কম স্ট্রাইকরেট হোমে বোধহয় মুস্তাফিজের।”

“তাসকিন ভালো করছে, শরিফুল ভালো করছে। যখন সাইফুদ্দিন খেলেছে ও ভালো করেছে। অন্য যারা যখন সুযোগ পেয়েছে সবাই এখন দেশে ভালো বোলিং করছে সো আপনি জানি না কোন জায়গা থেকে সুবিধা করতে পারছে না বললেন।” আরও যোগ করেন সাকিব। 

স্পিনাররা বেশি উইকেট পেয়েছেন সাংবাদিকের এমন দাবীর প্রেক্ষিতেও জবাব দিয়েছেন সাকিব, “না লাস্ট সিরিজগুলাতেও তো পেসাররা বেশি উইকেট পাইছে স্পিনারদের থেকে।”