ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

তারুণ্যের ঝলকানিতে জার্মানির টানা ‘৮’

ইসরায়েলকে হারিয়ে হ্যান্সি ফ্লিকের অধীনে টানা অষ্টম জয়ের দেখা পেল জার্মানি।

ডেস্ক রিপোর্ট

২৭ মার্চ ২০২২, দুপুর ১০:৪৭ সময়

[ 20220327_104559.jpg ]
টুইটার

বিশ্বকাপ বাছাইয়ে এক ম্যাচই হেরেছিল। তারপর বিদায় নেয় বিশ্বকাপজয়ী কোচ জোয়াকিম লো। নতুন কোচ হ্যান্সি ফ্লিককে পেয়েই আবারও যেন জ্বলে উঠে জার্মানি। বিশ্বকাপ বাছাইয়ে পরের সবকটি ম্যাচ জিতে কাতারের টিকিট নিশ্চিত করে দলটি। 

বায়ার্ন মিউনিখের হয়ে ট্রেবল জয়ী কোচের অধীনে জার্মানদের প্রীতি ম্যাচেও জয়ের ধারা থামেনি। এবার তারুণ্যের ঝলকানিতে ইসরায়েলকে সহজে হারালো ডাই ম্যানশেফটরা। তরুণ দুই তারকার গোলে হ্যান্সি ফ্লিকের অধীনে টানা জয়ের সংখ্যা আটে নিয়ে গেল তারা। 

গতকাল (শনিবার) রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইসরায়েলকে ২-০ গোলে হারিয়েছে জার্মানি। চারবারে বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে গোল দুটি করেছেন কাই হ্যাভার্টজ ও টিমো ভার্নার। জার্মানির হয়ে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়েছেন অভিজ্ঞ থমাস মুলার। পেনাল্টি থেকে গোল করতে পারেনি ইসরায়েলও। 

ঘরের মাঠে বল দখলের লড়াইয়ে একচেটিয়া দাপট ছিল জার্মানির। গোটা ম্যাচে ৬৯ শতাংশ বল নিজেদের পায়ে রাখে দলটি। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও বেশ এগিয়ে ছিল হ্যান্সি ফ্লিকের দল। পুরো ম্যাচে ২৪টি শট নিয়ে ৯টি লক্ষ্যে রাখে দলটি। বিপরীতে, ৪ শটের ২টি লক্ষ্যে রাখে ইসরায়েল। 

আক্রমণ প্রতি আক্রমণে ম্যাচের ৩৬তম মিনিটে এগিয়ে যায় জার্মানি। কর্নার থেকে আসা বল হেডে গোল করে জার্মানদের এগিয়ে দেন কাই হ্যাভার্টজ। বিরতির আগে ইলকাই গিনদোয়ানের ক্রস ভলিতে জালে পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ভেরনার। 

দ্বিতীয়ার্ধেও আক্রমণে পসরা সাজিয়েছিল জার্মানি। কিন্তু, কাজের কাজ করতে পারেনি। ৮৮তম মিনিটে পেনাল্টি মিস করেন থমাস মুলার। যোগ করা পেনাল্টি মিস করে ব্যবধান কমানোর সুযোগ হাতছাড়া করে ইসরায়েল।

বিরতির পর আর কোন গোল না হলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে হ্যান্সি ফ্লিকের দল। এই নিয়ে ইসরায়েলের বিপক্ষে ৫ ম্যাচের সবকটিই জিতলো জার্মানি। 

জার্মানির পরবর্তী ম্যাচে প্রতিপক্ষ নেদারল্যান্ডস। আগামী মঙ্গলবার ডাচদের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলতে নামবে ডাই ম্যানশেফটরা।