ফুটবল > ক্লাব ফুটবল

ক্যাম্প ন্যু'তে বিশ্বরেকর্ড দর্শকের সামনে রিয়ালের মেয়েদের ‘ফুটবল শেখালো’ বার্সেলোনা

ঘরের মাঠে একানব্বই হাজারেরও বেশি দর্শকের সামনে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে নিয়ে ছেলেখেলা করলো কাতালানরা।

ডেস্ক রিপোর্ট

৩১ মার্চ ২০২২, দুপুর ১০:৫৭ সময়

[ FB_IMG_1648671265542.jpg ]
ফেসবুক

মেয়েদের ফুটবলে বার্সেলোনার চেয়ে রিয়াল মাদ্রিদ যোজন-যোজনে পিছিয়ে আছে, তা আরও একবার স্পষ্ট হলো। চলতি মাসেই মাত্র দশ দিনের ব্যবধানে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে মেয়েদের ‘এল ক্লাসিকো’ হয়েছে দুবার। প্রত্যেকবারই রিয়ালের মেয়েদের জালে গোলউৎসব করে জিতেছে বার্সেলোনার মেয়েরা।

এবার দুই সপ্তাহের মধ্যে দুদল ফের মুখোমুখি হয়েছিল। মেয়েদের ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে দ্বিতীয় লেগে একে অপরের বিপক্ষে মাঠে নেমেছিল ইউরোপিয়ান ফুটবলের বড় দুই ক্লাব।

আগেই শেষ আটের লড়াইয়ে রিয়ালের মাঠ আলফ্রেডো ডি স্টেফানো'তে গিয়ে ৩-১ গোলের জয়ে শেষ চারের পথে এক পা এগিয়ে রেখেছিল অ্যালেক্সিস পুটেলাসরা।

এবার নিজেদের মাঠে লস ব্ল্যাংকোসদের মেয়েদের এনে গুনেগুনে পাঁচ গোল দিয়েছে দলটি। ন্যু ক্যাম্পে বিশ্বরেকর্ড দর্শক এনেই রিয়ালের মেয়েদের ফুটবল শেখাল কাতালানরা।

গতকাল (বুধবার) রাতে নারী চ্যাম্পিয়নস লিগের শেষ আটের দ্বিতীয় লেগের ম্যাচটি ৫-২ গোলে জিতেছে বার্সেলোনা। কাতালানদের হয়ে একটি করে গোল করেছেন মারিয়া পিলার লিওন, আইতানা বোনামাতি, ক্লাদিয়া পিনা, অ্যালেক্সাস পুটেলাস ও গ্রাহাম হানসেন। 

রিয়াল মাদ্রিদের গোল দুটি করেছেন ওলগা কারমোনা এবং ক্লাদিয়া জোর্নজোয়া। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৮-৩ গোলের বড় জয়ে আসরের সেমিফাইনাল নিশ্চিত করলো গতবারের ট্রেবলজয়ীরা। 

ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী মেয়েদের ফুটবল সবক দেওয়ার দিন স্টোডিয়ামে দর্শক আনার দিক দিয়েও বিশ্বরেকর্ড গড়েছে বার্সেলোনা। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে কাতালানদের ঘরের মাঠে এদিন মেয়েদের ‘এল ক্লাসিকো’ দেখতে উপস্থিত ছিল ৯১,৫৫৩ জন।

মেয়েদের ফুটবলে এটি একটি বিশ্বরেকর্ড। এর আগে রেকর্ডটি ছিল আমেরিকার দখলে। ১৯৯৯ সালে ক্যালিফোর্নিয়ায় মেয়েদের বিশ্বকাপের ফাইনালে আমেরিকা ও চীনের মধ্যেকার ম্যাচ দেখতে রোজ বোল স্টোডিয়ামে ৯০,১৮৫ জন উপস্থিত ছিল।