ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

বিশ্বকাপ ড্র: সহজ গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা, একই গ্রুপে আছে জার্মানি-স্পেন

কাতারে ফিফা বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হয়েছে।

ডেস্ক রিপোর্ট

১ এপ্রিল ২০২২, রাত ১১:৫১ সময়

[ Screenshot_20220401-234950_Chrome.jpg ]
টুইটার

কাতার বিশ্বকাপে তুলনামূলক সহজ গ্রুপেই পড়েছে লাতিন আমেরিকার পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। বিশ্ব মঞ্চে তুলনামূলক কঠিন গ্রুপে পড়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। কেননা, ডাই ম্যানশ্যাফটদের সাথে একই গ্রুপে আছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। 

আজ (শুক্রবার) দোহায় এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারে শুরু হয় বিশ্বকাপের ড্রয়ের অনুষ্ঠান। কাতারে সেরা হওয়ার লড়াইয়ে ‘জি’ গ্রুপে পড়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। ‘সি’ গ্রুপে আছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মৃত্যুকূপ গ্রুপ ‘ই’ তে আছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ও একবারের বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। 

‘জি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গে আছে সার্বিয়া, ক্যামেরুন ও সুইজারল্যান্ড। গেল বিশ্বকাপেও ব্রাজিলের সঙ্গে একই গ্রুপেই ছিল সার্বিয়া ও সুইজারল্যান্ড। এই গ্রুপে সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিলের বিশ্বকাপ মিশন শুরু হবে। 

কাতার বিশ্বকাপে ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গী হয়ে আছে মেক্সিকো, পোল্যান্ড ও মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরব। এই গ্রুপে সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে লিওনেল মেসিদের বিশ্বকাপ পুনরুদ্ধারের মিশন শুরু হবে। 

বিশ্বকাপে তুলনামূলক বেশ কঠিন গ্রুপ ‘ই’ তে পড়েছে জার্মানি। এই গ্রুপে সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেন ছাড়া ও আছে এশিয়ার শক্তিশালী দল জাপান। এই গ্রুপে বাকি দলটি হবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ ২ তে খেলা সেরা দল। 

‘ই’ গ্রুপের প্রথম ম্যাচে খেলবে স্পেন ও প্লে-অফ ২ থেকে আসা দল। জাপানের বিপক্ষে জার্মানির বিশ্বকাপ মিশন শুরু হবে। 

 

• বিশ্বকাপ ড্র

গ্রুপ জি: ব্রাজিল, সার্বিয়া, সুইজারল্যান্ড, ক্যামেরুন

গ্রুপ সি: আর্জেন্টিনা, সৌদি আরব, মেক্সিকো, পোল্যান্ড 

গ্রুপ ই: জার্মানি, স্পেন, জাপান, আন্তঃমহাদেশীয় প্লে-অফ ২