ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

বিশ্বকাপে মেসিদের গ্রুপেই পড়েছে ‘সব কঠিন দল’, দাবি স্কালোনির

কাতার বিশ্বকাপে নিজেদের গ্রুপকে কঠিন মনে করছেন আর্জেন্টিনা কোচ।

ডেস্ক রিপোর্ট

২ এপ্রিল ২০২২, সকাল ৯:৫৯ সময়

[ skysports-lionel-messi-lionel-scaloni_4556503.jpg ]
ইন্টারনেট

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ে অপরাজিত থেকে সরাসরি আসরের মূলপর্ব নিশ্চিত করেছে আর্জেন্টিনা। নিজেদের সর্বশেষ ৩১ ম্যাচেই অপরাজিত দলটি বাছাইয়ে লাতিন আমেরিকা অঞ্চলের দুইয়ে আছে। 

এমন অবস্থায়, মেসিরা শুধু অপেক্ষায় ছিল কাতারে কারা হচ্ছে গ্রুপপর্বের প্রতিদ্বন্দ্বী। এবার বিশ্বকাপের মুকুট পুনরুদ্ধারে গ্রুপপর্বের হিসাব-নিকাশও জেনে গেল আলবিসেলেস্তেরা৷ গতকাল বিশ্বকাপ ড্রয়ে নিশ্চিত হয়ে গেছে কাতার বিশ্বমঞ্চে মেসিদের গ্রুপপর্বের সঙ্গী। 

গতকাল (শুক্রবার) রাতে দোহায় এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টারে হয় বিশ্বকাপে ড্রয়ের অনুষ্ঠান। ২০২২ বিশ্বকাপে অনেকের মতে, তুলনামূলক সহজ গ্রুপেই পড়েছে আর্জেন্টিনা। আসরের ‘সি’ গ্রুপে মেসি দের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছে পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরব। বিশ্বকাপের গ্রুপপর্বে লড়বে এ সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার রবার্ট লেভানদোভস্কি এবং লিওনেল মেসি। 

বিশ্লেষকদের চোখে বিশ্বকাপে আর্জেন্টিনার গ্রুপটি তুলনামূলক সহজ হলেও তা মানতে নারাজ দলটির কোচ লিওনেল স্কালোনি। মেসিদের গুরুর মতে, এই গ্রুপেই নাকি সব কঠিন দল পড়েছে। বিশ্বকাপ ড্রয়ের পর টিওয়াইসি স্পোর্টসকে নিজেদের গ্রুপ নিয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এসব কথা বলে আর্জেন্টিনা কোচ।

“গ্রপে যেকোনো দলকে মোকাবেলা করার জন্য আমরা প্রস্তুত ছিলাম এবং যে গ্রুপে পড়েছি তার জন্য আমরা প্রস্তুত। এই গ্রুপে কঠিন সব দল রয়েছে। প্রতিপক্ষ হিসেবে মেক্সিকো কতটা কঠিন তা আমরা জানি। পোল্যান্ড সুইডেনকে (প্লে-অফের ফাইনালে ২-০ গোলে) ভালোভাবেই হারিয়েছে এবং (সৌদি) আরব খুব ভালো সুশৃঙ্খল একটি দল।”

“আমরা সবাইকে সম্মান করি। আমাদের বিশ্বাস আছে, আমরা ভালো করতে পারি। গ্রুপ পর্ব ভালো করতে পারি কিন্তু (প্রতিপক্ষ দলগুলোকে) সম্মান সর্বোচ্চ দিতে হবে।”

আগামী ২২ নভেম্বর মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু হবে। দ্বিতীয় ম্যাচে আকাশী-নীলদের প্রতিপক্ষ মেক্সিকো। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে রবার্ট লেভানদোভস্কির পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে মেসিরা।