ফুটবল > ক্লাব ফুটবল

পেনাল্টি-ভাগ্যে রিয়ালকে জেতালেন বেনজেমা

তিন পেনাল্টির দুটো কাজে লাগিয়ে স্বস্তির জয় পেল লস ব্ল্যাংকোসরা।

ডেস্ক রিপোর্ট

৩ এপ্রিল ২০২২, রাত ২:২ সময়

[ 20220403_020104.jpg ]
টুইটার

আন্তর্জাতিক ফুটবলে ব্যস্ততার পর পুরোদমে ফিরেছে ক্লাব ফুটবল। প্রথম দিনেই লা লিগায় মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে লস ব্ল্যাংকোসদের প্রতিপক্ষ ছিল সেল্টা ভিগো। 

লা লিগায় দুর্দান্ত ফর্মে থাকার পরও আগের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে এক হালি গোল খেয়ে বিধ্বস্ত হয় রিয়াল মাদ্রিদ। লা লিগা শিরোপা পুনরুদ্ধারে এগিয়ে যেতে তাই আজ জয়ে ফিরতে মরিয়া ছিল কার্লো আনচেলত্তি দল। প্রতিপক্ষের মাঠে জমজমাট এক লড়াইয়ে ভাগ্যের ছোঁয়ায়-ই জয়ে ফিরেছে লস ব্ল্যাংকোসরা। 

আজ (শনিবার) স্প্যানিশ লা লিগায় সেল্টা ভিগোকে ২-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে দুটো গোলই পেনাল্টি থেকে করেছেন করিম বেনজেমা। সেল্টার একমাত্র গোলটি করেছেন নলিতো। 

বালাইদোসে এদিন বল দখলের লড়াইয়ে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। নিজেদের মাঠে গোটা ম্যাচে ৫৫ শতাংশ বল দখলে রাখে সেল্টা ভিগো। যদিও গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রে এগিয়ে ছিলো রিয়াল মাদ্রিদই। পুরো ম্যাচে ১২ শটের ৬টিই লক্ষ্যে রাখে। বিপরীতে, সেল্টা ভিগো ১০ শটের ৪টি লক্ষ্যে রাখতে পারে। 

প্রতিপক্ষের মাঠে আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে শুরুতেই এগিয়ে যায় রিয়াল। ম্যাচের ১৭তম মিনিটে সফল স্পটকিকে লস ব্ল্যাংকোসদের এগিয়ে দেন করিম বেনজেমা। প্রথমার্ধে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় কার্লো আনচেলত্তির দল। 

বিরতির পরই সমতায় ফিরে সেল্টা ভিগো। ৫২তম মিনিটে গোল করে স্বাগতিকদের উল্লাসে মাতান নলিতো। ড্রয়ের শঙ্কা জাগা মাদ্রিদিস্তা শিবিরে। ৬৩তম মিনিটে করিম বেনজেমা পেনাল্টি মিস করে লস ব্ল্যাংকোসদের বিপদ আরও বাড়িয়ে দেন।

যদিও ৫ মিনিট পর সেই শাপমোচন করেন তিনিই। ৬৯তম মিনিটে ফের পেনাল্টি থেকে আরেক গোল করে সফরকারীদের এগিয়ে দেন ফরাসি। বাকি সময় আর কোন গোল না হলে ২-১ গোলের স্বস্তির জয় নিয়েই বাড়ি ফিরে রিয়াল। 

এই জয়ে এক ম্যাচ হাতে রেখে লা লিগা পুনরুদ্ধারের অভিযানে ১২ পয়েন্ট এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। ৩০ ম্যাচে ২১ জয় ও ৬ ড্রয়ে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লস ব্ল্যাংকোসরা। ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া।