ফুটবল > ক্লাব ফুটবল

সেভিয়ার বিপক্ষে ম্যাচ বার্সার জন্য ‘অগ্নিপরীক্ষা’, দাবি জাভির

লা লিগায় দুইয়ে থাকা সেভিয়ার বিপক্ষে ম্যাচটি কাতালানদের জন্য ফাইনাল।

ডেস্ক রিপোর্ট

৩ এপ্রিল ২০২২, দুপুর ৩:৪৯ সময়

[ 20220403_154742.jpg ]
টুইটার

ডাচ কিংবদন্তি রোনাল্ড ক্যোমানের অধীনে ধারাবাহিক ব্যর্থতার পর বার্সেলোনার দায়িত্ব বুঝে নেন জাভি হার্নান্দেজ।

কাতালানদের কোচ হওতার পর থেকেই স্প্যানিশ কিংবদন্তি রোমাঞ্চকর ফুটবলের ডালা নিয়ে ভক্তদের কাছে হাজির হয়েছেন; খাদের কিনার থেকে তুলে আবারও বার্সেলোনাকে ইউরোপের শীর্ষ পর্যায়ে নিতে চেষ্টা করছেন।

তারই ধারাবাহিকতায় দারুণ ছন্দে আছে বার্সেলোনা। মৌসুমে মাঝামাঝি সময় পর্যন্ত লিগে শীর্ষে চারে আসা যাদের জন্য অনেক দূর মনে হয়েছিল, তারা এখন লিগে আছে চারে। দুইয়ে থাকা সেভিয়ার চেয়ে মাত্র ৩ পয়েন্ট পিছিয়ে কাতালানরা। 

জাভি হার্নান্দেজের অধীনে বদলে যাওয়া বার্সেলোনা কতটা ভয়ংকর তা হাড়েহাড়ে টের পেয়েছে জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদও। লা লিগায় শীর্ষে থাকা দলটিকে বার্না ব্যুতে গিয়েই স্রেফ উড়িয়ে দিয়েছে কাতালানরা। সবমিলিয়ে নিজেদের সবশেষ পাঁচ ম্যাচে জয় পেয়েছে দলটি। 

আন্তর্জাতিক ফুটবলে বিরতির পর ছন্দে থাকা জাভি শিষ্যদের পথে বাধা এবার সেভিয়া। আজ (রোববার) ঘরের মাঠে দলটিকে হারাতে পারলেই মুখোমুখি লড়াই য়ে এগিয়ে থাকার সুবাদে দুইয়ে উঠে আসবে জাভির দল। এমন অবস্থায়, জয়ই কামনা করছেন বার্সেলোনা কোচ। 

দারুণ ফর্মে থাকলেও বার্সেলোনা কোচ সেভিয়াকে বেশ সমীহ করছে। জাভি হার্নান্দেজের মতে, বার্সার জন্য সেভিয়া ম্যাচটি হবে অগ্নিপরীক্ষা। লা লিগায় ঘরে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে এই কথা বলেন তিনি। 

“ম্যাচটা আমাদের জন্য অগ্নিপরীক্ষা। সেভিয়া তাদের সেরা ছন্দে নেই, তবে তারা শক্তিশালী দল। তাদের এমন একজন কোচ আছেন যাকে আমি শ্রদ্ধা করি এবং তারা এমন একটি ক্লাব যারা নিজেদের কাজগুলো খুব ভালোভাবে করে।”

“তাই তারা এখনকার জায়গায় আছে। আমরা ঘরের মাঠে খেলব এবং আমাদের সমর্থকদের প্রয়োজন হবে। আশা করি, মাঠে দুর্দান্ত আবহ থাকবে।”

লা লিগায় আজকের ম্যাচটি জিতলেই পয়েন্ট তালিকা য় দুইয়ে উঠে আসবে বার্সেলোনা। এমন অবস্থায় দুই দলের জন্যেই ম্যাচটি ফাইনালের মতোই। কাতালান গুরু জানিয়েছেন, এই ম্যাচে বার্সেলোনার নিজেদের প্রমাণ করার সুযোগ রয়েছে। 

“এটা আমাদের জন্য ফাইনাল। আমাদের দুইয়ে উঠে আসার সুযোগ রয়েছে এবং এটা আমাদের নিজেদের প্রমাণ করার সুযোগ।”

স্প্যানিশ লা লিগায় ২৮ ম্যাচে ১৫ জয় ও ৯ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে বার্সেলোনা। ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া। ৩০ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।