ফুটবল > বাংলাদেশ ফুটবল

আবাহনী-কিংসের ‘উত্তেজনায় ঠাসা’ ম্যাচ জিতেনি কেউই

২ লালকার্ড ও ৪ গোলের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি ড্র হয়েছে। 

ডেস্ক রিপোর্ট

৩ এপ্রিল ২০২২, রাত ১০:৪ সময়

[ FB_IMG_1649001775025.jpg ]
ফেসবুক

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের হাই ভোল্টেজ ম্যাচটি জিততে পারেনি কেউই। উত্তেজনায় ভরপুর ম্যাচে গোল করার অসংখ্য সুযোগ পেয়েছিল দুদলই, কিন্তু আক্রমণভাগের ফুটবলারদের গোল মিসের মহড়ায় শেষ হাসি হাসতে পারেনি কোন দল। দুই লালকার্ডের ঘটনাবহুল ম্যাচটি শেষ পর্যন্ত সমতায় শেষ হয়েছে। 

আজ (রোববার) সিলেট জেলা স্টেডিয়ামে ঢাকা আবাহনী ও বসুন্ধরা কিংসের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। আবাহনীর হয়ে গোল দুটি করেছেন দানিয়েল কলিন্দ্রেস ও দোরি। বসুন্ধরা কিংসের গোল দুটি করে এলিটা কিংসলে ও রবিনহো। 

সিলেটে শিরোপা লড়াইয়ে টিকে থাকতে শুরু থেকেই আক্রমণ শানায় ঢাকা আবাহনী। গোলও দ্রুতই পেয়ে যায় ঐতিহ্যবাহী দলটি। ম্যাচের ২০তম মিনিটে দানিয়েল কলিন্দ্রেস গোল করে এগিয়ে দেয়।

গোল হজম করে সাত মিনিট পরই আরও বড় ধাক্কা খায় বসুন্ধরা কিংস। বিবাদে জড়িয়ে লালকার্ড দেখে মাঠ ছাড়েন সোহেল রানা। বিরতির আগে দশজনের দলে পরিণত হয় আবাহনীও।

মাঝ মাঠে গিয়ে রিমন হোসেনকে অহেতুক আঘাত করেন রাকিব। চতুর্থ অফিসিয়ালের সঙ্গে আলোচনা করে আবাহনীর এই ফরোয়ার্ডকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি।

দশজনের দ্বিতীয়ার্ধে দাপট দেখায় বসুন্ধরা কিংস। ম্যাচে ফিরতে মরিয়া দলটি আক্রমণের ধার বাড়ায়। ৬৪তম মিনিটে এলিটা কিংসলে গোল করে শিরোপাধারীদের সমতায় ফেরান। ৫ মিনিট পরই রবিনহোর গোলে এগিয়ে যায় অস্কার ব্রুজনের দল। 

তখন জয়ের স্বপ্ন উঁকি দিচ্ছিলো কিংস শিবিরে। ৮৪তম মিনিটে উড়তে দলটির সেই স্বপ্নে পানি ঢেলে দেন দোরিয়েলতন। জুয়েল রানার কাটব্যাক ধরে প্লেসিং শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বাকি সময় আর কোন গোল না হলে ২-২ গোলের সমতায় ম্যাচ শেষ হয়। 

টানা আট ম্যাচ জয়ের পর পয়েন্ট হারালো বসুন্ধরা কিংস। অন্যদিকে, টানা দ্বিতীয় ড্রয়ে শিরোপার আশা অনেকটাই পিছিয়ে পড়লো রেকর্ড ছয়বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর। 

১০ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। ১৯ পয়েন্ট নিয়ে তিনে আছে আবাহনী।