ফুটবল > আন্তর্জাতিক ফুটবল

কাতার বিশ্বকাপের থিম সং নিয়ে ব্যাপক সমালোচনা

গানটি দর্শক ভক্তদের মন জয় করতে পারেনি। সমালোচনার মুখে পড়েছে গানটি, বলা হচ্ছে গানটিতে বিশ্বকাপের কোন অনুভূতি পাচ্ছে না দর্শকরা।

ডেস্ক রিপোর্ট

৩ এপ্রিল ২০২২, বিকাল ৭:২৬ সময়

[ Hayya_Hayya_(Better_Together)_-_FIFA_World_Cup_2022_-_Song_1_1280_Artists.webp ]
হাইয়া হাইয়া থিম সংয়ের পোস্টার

প্রতিটা বিশ্বকাপই বিশেষ কিছু। বিশ্বকাপ পুরো পৃথিবীতে নিয়ে আসে এক ছাতার নিচে, উন্মাদনা আর পাগলামীতে মাতে কোটি কোটি ভক্তরা। বিশ্বকাপ ফুটবলের বড় একটা অংশ বিশ্বকাপ থিম সং। ২০২২ কাতার বিশ্বকাপেরও থিম সং প্রকাশ করেছে ফিফা। 

আরব ভাষার সাথে মিক্স করে ‘হাইয়া হাইয়া ‘ নামক গানটি ইতোমধ্যে সাড়া ফেলেছে সবখানে তবে সেটি নেতিবাচকভাবেই। হাইয়া হাইয়া শব্দের অর্থ একসাথেই সবাই ভাল। গানটিতে কন্ঠ দিয়েছেন ত্রিনিদাদ কারডোনা, দাভিদো এবং আইশা। 

যুক্তরাষ্ট্রের তারকা র‌্যাপার কারডোনাকে কেন্দ্র করেই সাজানো হয় গানটি। আমেরিকা, আফ্রিকা ও মধ্য প্রাচ্যের তিন তারকা শিল্পীর কন্ঠে গাওয়া হয়েছে কাতার বিশ্বকাপ এর থিম সং। 

তবে, গানটি দর্শক ভক্তদের মন জয় করতে পারেনি। সমালোচনার মুখে পড়েছে গানটি, বলা হচ্ছে গানটিতে বিশ্বকাপের কোন অনুভূতি পাচ্ছে না দর্শকরা। এর আগে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপ ২০১০ সালে শাকিরার 'ওয়াকা ওয়াকা' রীতিমত তোলপাড় করে ছাড়ে পুরো বিশ্বে। 

একইবছর খেনানের ওয়েভিং ফ্ল্যাগ মন কাড়ে ফুটবল ভক্তদের। ব্রাজিলের ২০১৪ বিশ্বকাপের উই আর ওয়ান কিংবা ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ম্যাজিক ইন দি এয়ার উপভোগ করতে পেরেছে ভক্তরা। 

বিশ্বকাপের আগে এই গান নিয়ে বিভিন্ন আর্ন্তজাতিক বিশ্ববিদ্যালয়গুলোতে সেখানকার ছাত্র-ছাত্রীরা আয়োজন করে ফ্ল্যাশ মব, প্রতিবারই বিশ্বকাপ শুরুর আগে নান্দনিক সব আয়োজন চলতে থাকে যার সঙ্গী এই বিশ্বকাপ থিম সং।