ফুটবল > ক্লাব ফুটবল

মেসি-নেইমারের ’জাদু আড়াল করে’ পিএসজিকে বড় জয় উপহার দিলেন এমবাপ্পে

নেইমারের ও মেসি গোল করলেও প্যারিসের ক্লাবটির বড় জয়ের মহানায়ক ফরাসি বিস্ময়বালক।

ডেস্ক রিপোর্ট

৪ এপ্রিল ২০২২, সকাল ৫:২৪ সময়

[ 20220404_052436.jpg ]

একই ম্যাচে গোল পেয়েছেন লিওনেল মেসি, জোড়া গোল করেছেন নেইমার। সময়ের সেরা দুই ফুটবলার জাদু দেখিয়েও পিএসজির বড় জয়ের  নায়ক হতে পারেননি। নিজে দুই গোল করে এবং সতীর্থদের দিয়ে আরও দুই গোল করিয়ে প্যারিসের ক্লাবটির বড় জয়ের মহানায়ক কিলিয়ান এমবাপ্পে।

আজ (রোববার) রাতে ফরাসি লীগ ওয়ানে লরিয়েঁকে ৫-১ গোলে হারিয়েছে পিএসজি। প্যারিসের ক্লাবটির হয়ে জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে এবং নেইমার। এক গোল করেছেন লিওনেল মেসি। লরিয়েঁর একমাত্র গোলটি করেছেন তেরেম মফি।

ঘরের মাঠে এদিন লরিয়েঁকে পাত্তাই দেয়নি পিএসজি। গোটা ম্যাচে বল দখলের লড়াইয়ে ৬৭ শতাংশ বলই নিজেদের পায়ে রাখে পোচেতিনোর দল। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও ঢের এগিয়ে ছিল মেসি-নেইমাররা। পুরো ম্যাচে ১৫ শটের ৭টি লক্ষ্যে রাখে প্যারিসিয়ানরা। বিপরীতে, ১১ শটের ৪টি লক্ষ্যে রাখতে পারে লরিয়েঁ।

পার্ক দেস প্রিন্সেসে আক্রমণের পসরা সাজিয়ে ম্যাচের ১২তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। কিলিয়ান এমবাপ্পের পাস থেকে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান পোষ্টারবয় নেইমার। ১৬ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে। ইদ্রিস গুয়ের পাস থেকে গোলটি করে ফরাসি বিস্ময়বালক। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় পিএসজি।  

বিরতির পর নিজেদের রক্ষণের ভুলে গোল হজম করে স্বাগতিকরা। ৫৬তম মিনিট সতীর্থ মার্কুইনহোসকে ব্যাকপাস দিয়ে বসেন আশরাফ হাকিমি। বলে গতি ছিল বেশি, মার্কুইনহোসের বরাবরও ছিল না, ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করেন তেরেম মফি।

গোল খেয়ে তেলেবেগুনে জ্বলে উঠে পিএসজি। এবার আক্রমণের ধার আরও বাড়ায় দলটি। ৬৭তম মিনিটে আসরাফ হাকিমির পাস থেকে ব্যবধান আরও বাড়ান কিলিয়ান এমবাপ্পে। ফরাসি লিগে চলতি মৌসুমে ২৩ বছর বয়সী এই তারকার ২৭ ম্যাচে গোল হলো ১৭টি।

ছয় মিনিট পর গোলের দেখা পান মেসিও। এই গোলেও অবদান ছিলো এমবাপ্পের। লিগে আর্জেন্টাইন অধিনায়কের ১৯ ম্যাচে এটি তৃতীয় গোল। শেষ দিকে, এমবাপ্পের আরেকটি পাস থেকে পিএসজির বড় জয় নিশ্চিত করেন নেইমার। এই নিয়ে লিগে ১৬ ম্যাচ খেলে ব্রাজিলিয়ান তারকা গোল করলেন ৭টি।

এই জয়ে ফরাসি লিগ পুনরুদ্ধারে আরও এক ধাপ এগিয়ে গেল পিএসজি। ৩০ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে পিএসজির পয়েন্ট ৬৮। সমান ম্যাচে ১২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে মার্শেই। মৌসুমের ১৪তম হারে ২৮ পয়েন্ট নিয়ে লিগে অবনমন অঞ্চলের পাশেই আছে লরিয়েঁ।