ফুটবল > ক্লাব ফুটবল

ক্যান্সারে আক্রান্ত লুই ফন গাল, সাহস দিচ্ছেন শিষ্যরা

প্রোস্টেস ক্যান্সারে আক্রান্ত কিংবদন্তি এই কোচের পাশে থাকার কথা জানিয়েছেন শিষ্যরা।

ডেস্ক রিপোর্ট

৫ এপ্রিল ২০২২, রাত ১:৪০ সময়

[ 20220405_013945.jpg ]
টুইটার

হঠাৎই যেন ডাচ ফুটবল অঙ্গনে আসলো দুঃসংবাদ। প্রোস্টেস ক্যান্সারে আক্রান্ত হয়েছেন দেশটির জাতীয় দলের কোচ লুইস ফন গাল। যদিও মাত্র সাত মাসের মধ্যে শুরু হতে যাওয়া ২০২২ কাতার বিশ্বকাপে ডাচদের সঙ্গে ডাগআউটে থাকার পরিকল্পনা করছেন ফন গাল। 

গতকাল (সোমবার) আরটিএল টেলিভিশনকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজেই ক্যান্সারে আক্রান্ত হওয়ার কথা প্রকাশ করেন লুই ফন গাল। তিনি বলেন, 

আমি খবরটি আমার খেলোয়াড়দের বলতে চাইনি। কারণ এটা তাদের পারফরম্যান্সকে প্রভাবিত করতে পারত। তবে এরই মধ্যে ২৫ বার রেডিওথেরাপি দেওয়া হয়ে গেছে।

২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ডাগআউট ছিলেন ফন গাল। হোসে মরিনিয়োর জায়গায় এসে ওল্ড ট্রাফোর্ডের দলটিকে উপহার দিয়েছেন এফএ কাপ শিরোপা। সাবেক কোচ এর ক্যান্সার আক্রান্তে খবর শোনার পরই ফন গালকে সাহস দিচ্ছেন রেড ডেভিলরা। 

ম্যানচেস্টার ইউনাইটেড নিজেদের টুইটার পাতায় লুই ফন গালের পাশে থাকার কথা জানিয়ছে। ইউনাইটেডে সাবেক ও বর্তমান ফুটবলারাও ৭০ বছর বয়সী অভিজ্ঞ কোচকে সাহস যোগাচ্ছেন। 

মার্কাস রাশফোর্ড, জেসি লিংগার্ড, ডেভিড ডি হেয়া, রবিন ফন পার্সি, আন্দ্রে পেরেইরা ও ক্রিস স্মলিংরা নিজেদের টুইটারে সাবেক কোচের পাশে থাকার কথা জানিয়েছে। নেদারল্যান্ডস জাতীয় দলের ফুটবলাররাও লুই ফন গালের দ্রুত সুস্থতা কামনা করছেন।

ফন গাল তৃতীয় মেয়াদে নেদারল্যান্ডস জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে রয়েছেন। ২০১৪ সালে তার অধীনে ব্রাজিল বিশ্বকাপে তৃতীয় হয় ডাচরা। যদিও পরের বিশ্বকাপে আর জায়গা করে নিতে পারেনি নেদারল্যান্ডস। ৫০ বছর বয়সী অভিজ্ঞ এই কোচের অধীনে খেলে আবারও বিশ্ব মঞ্চে ফিরেছ ডাচরা। 

গত সপ্তাহে লুইস ফন গালের করোনা পজিটিভ আসে। গত বছর মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ, আয়াক্স ও ম্যানচেস্টার ইউনাইটেডের এই সাবেক কোচের নিতম্ব ভেঙে যায়।