ফুটবল > ক্লাব ফুটবল

১২ মাসে ১৩ ব্যারাম বলে ‘একঘরে’ করে রাখা সেই বিশ্বকাপজয়ী তারকাকে ছাড়বে না বার্সা!

ফরাসি তারকার সঙ্গে চুক্তি নবায়ন করতে মরিয়া কাতালান ক্লাবটি।  

ডেস্ক রিপোর্ট

৫ এপ্রিল ২০২২, সকাল ৪:১৮ সময়

[ 20220405_041749.jpg ]
টুইটার

২০১৭ সালে বার্সেলোনায় খেলার স্বপ্ন নিয়ে রীতিমতো ‘বিদ্রোহ’ করে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়েছিলেন উসমান দেম্বেলে। কিন্তু, ন্যু ক্যাম্পের ক্লাবটির হয়ে কখনওই ভালোভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। পারবেন কি করে! ঠিকঠাক চোট থেকে সেরেই তো উঠতে পারেনন না ২১ বছর বয়সী এই ফরোয়ার্ড।  

জার্মানি ছেড়ে স্পেনে আসার পর থেকেই ১২ মাসে ১৩ ব্যারাম লেগে থাকে উসমান দেম্বেলের। ন্যু ক্যাম্পের ক্লাবটিতে আসার পরই সেপ্টেম্বরে হ্যামস্ট্রিংয়ের চোটে ১০৬ দিন মাঠের বাইরে ছিলেন ফরাসি তারকা। সে সময় ২০ ম্যাচ খেলতে পারেননি।

তারপর থেকে ছোট-বড় সবমিলিয়ে চোটে পড়েছেন আরও ১১বার। সময়ের হিসেবে মাঠে বাহিরে ছিলেন প্রায় ৫৯৮ দিন। এসময় বার্সেলোনার হয়ে ১৪০ ম্যাচ খেললেও ম্যাচ মিস করেছেন ১০৩টি ।

দিনের পর দিনে চোটের কারণে মাঠের বাহিরে থাকায় একটা সময় বিশ্বকাপজয়ী এই তারকার উপর ক্লাবও বিরক্ত হয়ে যায়। একসময় ২১ বছর বয়সী এই তারকা কে ‘একঘরে’ করে রাখার সিদ্ধান্তও নেয় কাতালানরা। ন্যুক্যাম্পের ক্লাবটি সাফ জানিয়ে দিয়েছিল, ভালো কোন অফার পেলেই ফরাসি তারকাকে বিদায় করা হবে। 

কিন্তু, সময় বদলেছে। উসমান দেম্বেলের সুসময় আসা শুরু করেছে। নতুন কোচ জাভি হার্নান্দেজের অধীনে নিজেকে খুজে পেয়েছেন তিনি। পারফরম্যান্স দিয়েই নিজেকে আবার একাদশে নিয়মিত করেছেন ফরাসি তারকা।

তার প্রতি আস্থা বেড়েছে কোচ জাভি হার্নান্দেজেরও। কদিন আগেও কাতালান ক্লাবটির কোচ ভূয়সী প্রশংসা করেছেন দেম্বেলের। জাভি বলেছিলেন, দেম্বেলে যদি পরিশ্রম করে, তাহলে সে নিজের পজিশনে সবার সেরা হতে পারবে।

চলতি মৌসুমে দিন যত যাচ্ছে নিজেকে আরও ভালো ভাবেই মেলে ধরছেন দেম্বেলে। গেল এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের রক্ষণ নাচিয়ে নিজের সামর্থ্যের বেশ প্রমাব দিয়েছেন; বার্সেলোনার একের পর এক ম্যাচে অবদান রেখে দলের অপরিহার্যতাও বুঝিয়ে দিয়েছেন।

হয়তো সেই জন্যেই বিশ্বকাপজয়ী এই তারকাকে আর ক্লাব ছাড়তে চায় না বার্সেলোনা। উসমান দেম্বেলে সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চায় কাতালানরা। দিয়ারিও এ এস এমন খবরই জানিয়েছে৷ 

দিয়ারিও এএস এক প্রতিবেদনে জানিয়েছে, বার্সা প্রধান মাতু আলমেনি উসমান দেম্বেলের চুক্তির মেয়াদ বাড়াতে তাঁর এজেন্ট মুসা সিসোকোর সঙ্গে আলোচনা করতে মরক্কোর মারাকেশে উড়ে গেছেন। 

উসমান দেম্বেলে ন্যু ক্যাম্পে থাকতে আগ্রহী। যদিও তাঁর এজেন্ট ফরাসি তারকার বেতন বাড়ানোর পক্ষে মত দিয়েছেন। বার্সা কোচ জাভি হার্নান্দেজও ২১ বছর বয়সী এই তারকাকে ধরে রাখতে মরিয়া হয়ে আছেন।

চলতি বছর জুনেই বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে উসমান দেম্বেলের। এই সময়ের মধ্যে যদি দুই পক্ষের মধ্যে বনিবনা না হয়, তবে গ্রীষ্মকালীন দলবদলে ফ্রি ট্রান্সফারে নতুন ক্লাবে যোগ দিতে পারবেন বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড।