ফুটবল > ক্লাব ফুটবল

‘রিয়াল মাদ্রিদ কি, চেলসিকে দেখাতে চেয়েছিলেন বেনজেমা’

লন্ডনে নিজেদের প্রমাণ করতে গিয়েছিল লস ব্ল্যাংকোসরা।

ডেস্ক রিপোর্ট

৭ এপ্রিল ২০২২, দুপুর ১:৮ সময়

[ 20220407_130534.jpg ]
টুইটার

দুই দলের আগের পাঁচ সাক্ষাতে কখনোই চেলসিকে হারাতে পারেনি রিয়াল মাদ্রিদ। গত মৌসুমে ব্লুজদের কাছে হেরেই মহাদেশীয় সেরা হওয়ার লড়াইয়ে শেষ চার থেকে ছিটকে গিয়েছিল লস ব্ল্যাংকোসরা। 

এক বছরের মধ্যেই সেই হারের ‘প্রতিশোধ’ নেওয়ার সুযোগ আসে কার্লো আনচেলত্তির দলের সামনে। সেই সুযোগ দারুণভাবেই কাজে লাগিয়েছে দলটি। এবার শেষ চারে যাওয়ার পথে প্রথম পর্বে স্ট্যামফোর্ড ব্রীজে গিয়েই বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নদের উড়িয়ে দিয়ে আসে তারা।

গতকাল (বুধবার) উয়েফা চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে চেলসিকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। কার্লো আনচেলত্তির দলের হয়ে তিনটি গোলই করেছেন করিম বেনজেমা। ব্লুজদের হয়ে একমাত্র গোলটি করেছেন কাই হ্যাভার্টজ। ছয়বারের সাক্ষাতে এবারই প্রথম লন্ডনের ক্লাবটির বিপক্ষে জয় পেল ইউরোপের সফলতম দলটি। 

আগের মৌসুমে হারে প্রতিশোধ নিয়ে করিম বেনজেমা জানালেন, ঠিক যেন এটাই করতে চেয়েছিলেন তিনি। রিয়াল মাদ্রিদ আসলে কি জিনিস চেলসিকে তাই দেখা তে চেয়েছিলেন। ম্যাচ শেষে একাই চেলসির সর্বনাশ করা ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড জানান,

আজকে আমরা জিততে এসেছিলাম, দেখিয়ে দিতে চেয়েছিলাম, আমরা রিয়াল মাদ্রিদ। সবকিছু দারুণভাবে হয়েছে আজ মাঠে। প্রথম মিনিট থেকে শেষ মিনিট পর্যন্ত আমরা ভালো খেলেছি।

চেলসির মাঠে হ্যাট্রিক করে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় রিয়ালে মাদ্রিদের হয়ে মোট ৫০ গোলে অবদান রাখলেন করিম বেনজেমা। এই সময়ে নিজে ৩৭ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও আরও ১৩ গোল করিয়েছেন ৩৪ বছর বয়সী এই তারকা। ক্যারিয়ারে এবারই প্রথম এক মৌসুমে ক্লাবের হয়ে ৫০ গোলে অবদান রাখলেন উড়ন্ত ফর্মে থাকা এই ফুটবলার।