ফুটবল > ক্লাব ফুটবল

‘ফাইন ওয়াইন’ কিং বেনজেমাকে বর্ণনার ভাষা পাচ্ছেন না রিয়াল কোচ!

ফরাসি তারকার মতো ফুটবলারকে পেয়ে গর্বিত কার্লো আনচেলত্তি।

ডেস্ক রিপোর্ট

৭ এপ্রিল ২০২২, দুপুর ১২:৩৪ সময়

[ 20220407_123005.jpg ]
টুইটার

একটা সময় ছিল যখন রিয়াল মাদ্রিদে ক্রিশ্চিয়ানো রোনালদোর ছায়া হয়ে ছিলেন করিম বেনজেমা। কিন্তু, পর্তুগিজ মহাতারকা চলে যাওয়ার পর থেকেই নিজের জাত চেনাতে শুরু করে ফরাসি তারকা। ধীরেধীরে গত তিন মৌসুম ধরে লস ব্লাংকোসদের আক্রমণভাগের দায়িত্বও কাধে তুলেন নিয়েছেন তিনি। 

৩৪ বছর বয়সেও করিম বেনজেমা আরও বেশি পরিণত। বয়স যতই বাড়ছে প্রতিপক্ষের রক্ষণে তার চেয়েও বেশি ক্ষুরধার হচ্ছেন। ঘরের মাঠে তারকাঠাসা পিএসজি বিপক্ষে হ্যাট্রিক করে খাদের কিনারায় থেকে দলকে তুলে আনার পর এবার স্ট্যামফোর্ড ব্রীজে গিয়ে চেলসিকে নিয়ে যেভাবে ‘ছেলেখেলা’ করলেন- তাতেই ফুটে উঠে বর্তমান সময়ে বেনজেমার চেয়ে সেরা আর কেউ নেই। 

গতকাল (বুধবার) রাতে ইউরোপ শ্রেষ্ঠত্বে আসরে শেষ চারে যাওয়ার পথে বর্তমান চ্যাম্পিয়ন চেলসির বিপক্ষে ৩-১ গোলের জয় পায় রিয়াল মাদ্রিদ। ইউরোপের সবচেয়ে সফলতম দলটির প্রথমবার ব্লুজ-বধে একাই তিনটি গোল করেছেন করিম বেনজেমা। 

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে এক পা এগিয়ে দেওয়ার ম্যাচে হ্যাট্রিক করে সাবেক সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদোর পর প্রতিযোগিতার ইতিহাসে মাত্র দ্বিতীয় ফুটবলার হিসেবে নক আউট পর্বে ব্যাক টু ব্যাক হ্যাট্রিক করার নজির গড়লেন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড। তাছাড়া, ইউরোপ সেরার আসরে চেলসির বিপক্ষে হ্যাট্রিক করা প্রথম ফুটবলার ও তিনিই। 

প্রতিপক্ষে মাঠে নজরকাঁড়া হ্যাট্রিকের মাধ্যমে উয়েফা চ্যাম্পিয়নস লিগে ৮০তম গোলের মাইলফলক স্পর্শ করেন বেনজেমা। প্রথম ফরাসি ফুটবলার হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। তাছাড়া, ইতিহাসের মাত্র চতুর্থ ফুটবলার হিসেবে ইউরোপ সেরার আসরে ৮০ গোলের মাইলফলক স্পর্শ করলেন ৩৪ বছর বয়সী এই তারকা। 

স্ট্যামফোর্ড ব্রীজে বেনজেমার এমন পারফরম্যান্সে প্রশংসা করার কোন ভাষাই খুঁজে পাচ্ছেন না কার্লো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদের কোচের মতে, ফরাসি তারকা যেন ‘ফাইন ওয়াইন’-এর মতোই দুর্দান্ত হয়ে উঠছেন। কার্লো আনচেলত্তি বলেন,

“সে (বেনজেমা) এখন ভালো থেকে আরও ভালো হয়ে উঠছে, ঠিক যেন ওয়াইনের মতো। সে এমন একজন, ক্রমে যে নেতৃত্ব ও কর্তৃত্ব দেখাচ্ছে এবং দলের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠছে।”

“শুধু স্ট্রাইকার নয়, খেলোয়াড় হিসেবেও বেনজেমা সত্যিই পরিপূর্ণ একজন। সে অনেক গোল করে এবং তা অবশ্যই গুরুত্বপূর্ণ। তবে বল দখলে রাখার ক্ষেত্রেও সে দলে অনেক অবদান রাখে। আমরা সত্যিই খুশি এবং তার মতো একজনকে পাওয়া ভাগ্যের ব্যাপার।”

চেলসির মাঠে দুর্দান্ত হ্যাট্রিকে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় রিয়ালের হয়ে ৫০ গোলে অবদান রাখলেন করিম বেনজেমা। এই সময়ে নিজে ৩৭ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়েও আরও ১৩ গোল করিয়েছেন ৩৪ বছর বয়সী এই তারকা। ক্যারিয়ারে এবারই প্রথম এক মৌসুমে ক্লাবের হয়ে ৫০ গোলে অবদান রাখলেন উড়ন্ত ফর্মে থাকা এই ফুটবলার।