ফুটবল > বাংলাদেশ ফুটবল

দিয়াবাতের জোড়া গোলে রহমতগঞ্জকে উড়িয়ে দিল মোহামেডান

মোহামেডানের বড় জয়, টানা তৃতীয় জয় চট্টগ্রাম আবাহনীর, সাইফ-মুক্তিযোদ্ধার ছয় গোলের রোমাঞ্চকর ম্যাচ জিতেনি কেউ। 

ডেস্ক রিপোর্ট

৮ এপ্রিল ২০২২, রাত ৮:৪৬ সময়

[ mohamedan-100222-01.jpg ]
বিডিনিউজ টুয়েন্টিফোর

আগের ম্যাচে পুলিশ এফসির বিপক্ষে দাপট দেখিয়েও আক্রমণভাগ জ্বলে উঠতে পারেনি মোহামেডানের। ফলে, দারুণ খেলেও হতাশার ড্র সঙ্গী করে মাঠ ছাড়ে ঐতিহ্যবাহী দলটি। 

বিকেলে সেই ঝালই বুঝি রহমতঞ্জ মুসলিম ফ্রেন্ডস এন্ড সোসাইটির উপর মেটালো তারা? সিলেটে সিন লানে দল রীতিমতো উড়িয়ে দিয়েছে গোলাম জিলানির দলকে। রহমতগঞ্জকে কোন পাত্তা না দিয়েই আসরে নিজেদের সবচেয়ে বড় জয়টি তুলে নিয়েছে দেশীয় ফুটবলের অন্যতম সফল দলটি। 

আজ (শুক্রবার) সিলেট জেলা স্টোডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ম্যাচটি ৫-১ গোলে জিতেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। সিন লানের দলের হয়ে জোড়া গোল করেছেন সুলেমান দিয়াবাতে। একটি করে গোল করেছেন অ্যারন রেয়ারডন, ফরহাদ মোনা ও জাফর ইকবাল। রহমতগঞ্জের হয়ে একমাত্র গোলটি করেন ফিলিপ আজাহ। 

লিগে তিন ম্যাচে জয়হীন রহমতগঞ্জের উপর এদিন শুরু থেকে চড়াও হয় মোহামেডান। একের পর এক আক্রমণ করে দ্রুত গোল আদায় করে নেয় দলটি। ৩৩তম মিনিটে দিয়াবাতের গোলে এগিয়ে যায় তারা। 

৪১তম মিনিটে ব্যবধান বাড়ান ফরহাদ মোনা। বিরতির আগে ফিলিপ আজাহ রহমতগঞ্জের হয়ে এক গোল শোধ করেন। প্রথমার্ধেই ২-১ গোলে এগিয়ে যায় সিন লানের দল। 

বিরতির পর আক্রমণে ধার আরও বাড়ায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। তিন মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় দলটি। ৪৮তম মিনিটে রেয়ারডন ও ৫১তম মিনিটে গোল করেন দিয়াবাতে। 

৭০তম মিনিটে জাফর ইকবালে গোলে মোহামেডানের নিশ্চিত হয়ে যায়৷ বাকি সময়ে আর ম্যাচে ঘুরে দাঁড়াতে পারেনি রহমতগঞ্জ। ফলে ৫-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। 

এদিকে, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে মুক্তিযোদ্ধা  সংসদ ও সাইফ স্পোর্টিং ক্লাবের মধ্যেকার ৬ গোল ও ২ লালকার্ডের রোমাঞ্চ ছড়ানো ম্যাচটি জিততে পারেনি কেউই। গোপালগঞ্জের শহীদ ফজলুল হক মনি স্টেডিয়ামে ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে৷ 

মুক্তিযোদ্ধা সংসদের হয়ে গোল করেছেন তেতসুয়াকি মিসুয়া, দিদারুল আলম ও আমিনুর রহমান সজীব। সাইফের তিন গোলদাতা হলেন সাজ্জাদ হোসেন শাকিল, রিয়াদুল হাসান রাফি ও এমফন উদোহ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের অপর ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম আবাহনী। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বাংলাদেশ পুলিশ এফসিকে ২-১ গোলে হারিয়েছে বন্দর নগরী দলটি। 

এক ম্যাচ পর জয়ে ফেরায় ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে। টানা চতুর্থ ম্যাচ পয়েন্ট হারিয়ে রহমতগঞ্জ আছে আটে। সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সাতে আছে সাইফ স্পোর্টিং ক্লাব। ৭ পয়েন্ট দশে আছে মুক্তিযোদ্ধা সংসদ। টানা তিন জয়ে চট্টগ্রাম আবাহনী ২১ পয়েন্ট নিয়ে চারে আছে। ১২ পয়েন্ট নিয়ে ছয়ে আছে পুলিশ।