ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

হাসান আলীকে বিশ্রাম দিয়ে নাসিম-দাহানীদের খেলানো উচিৎ ছিল: গুল

অস্ট্রেলিয়া সিরিজে ছন্দহীন হাসান আলীকে বিশ্রাম দিয়ে নাসিম-দাহানীদের খেলানো উচিৎ ছিল বলে মনে করেন পাকিস্তানের সাবেক তারকা পেসার উমর গুল।

ডেস্ক রিপোর্ট

৮ এপ্রিল ২০২২, বিকাল ৭:১১ সময়

[ InShot_20220408_190000857.jpg ]
সম্পাদিত

ঘরের মাঠে সর্বশেষ অস্ট্রেলিয়া সিরিজে সময়টা মোটেও ভালো কাটেনি পাকিস্তানের তারকা পেসার হাসান আলীর। টেস্ট, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি; কোনো সিরিজেই নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ডানহাতি এই পেসার। 

পাকিস্তানের সাবেক তারকা পেসার উমর গুলের মতে অস্ট্রেলিয়া সিরিজে ছন্দহীন হাসান আলীকে বিশ্রাম দিয়ে তরুণ পেসার নাসিম শাহ অথবা শাহনেওয়াজ দাহানীকে সুযোগ দেওয়া উচিৎ ছিল পাকিস্তানের টিম ম্যানেজমেন্টের।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে এ প্রসঙ্গে উমর গুল বলেন,

হাসান আলী এককভাবে পাকিস্তানকে অনেক ম্যাচ জিততে সাহায্য করেছেন। তবে পিএসএলের পরে তিনি ইঞ্জুরি থেকে  উঠে এসেছেন। খেলোয়াড়দের মাঝে মাঝে এমন হয় যে, তারা ফর্মের বাইরে থাকে। একবার আপনার ছন্দ না থাকলে এবং আপনি উইকেট না পেলে, বোলার হিসেবে আপনাকে তা হতাশ করে।

তিনি আরও যোগ করেন,

পাকিস্তানের উচিত ছিল তাকে বিশ্রাম দেওয়া এবং নাসিম শাহকে দলে রাখা। কারণ সে প্রথম টেস্ট ম্যাচে দারুণ বোলিং করেছে।

নাসিম শাহ ছাড়া শাহনেওয়াজ দাহানিকেও অস্ট্রেলিয়া সিরিজে খেলানোর সুযোগ ছিল পাকিস্তানের বলে মনে করেন উমর গুল। এ প্রসঙ্গে বর্তমানে আফগানিস্তানের বোলিং কোচের দায়িত্বে থাকা সাবেক এই পাকিস্তানি পেসার বলেন,

তারা নাসিমের সাথে চালিয়ে যেতে না চাইলে পাকিস্তানেরও বেঞ্চে দাহানিও ছিল এবং আমরা খেলাগুলোতে তার পরিসেবাগুলো ব্যবহার করতে পারতাম।