ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

নিজে ভুগেছেন, তাই ছেলেকে ক্রিকেটার বানাতে চান না সরফরাজ

সম্প্রতি সরফরাজের ছেলে আব্দুল্লাহর একটা ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে তার ব্যাট ধরার ধরন ও শট দেখে বেশ প্রসংসা ঝরেছে সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে।

ডেস্ক রিপোর্ট

৮ এপ্রিল ২০২২, দুপুর ১২:৫০ সময়

[ images - 2022-04-08T115038.470.jpeg ]
সংগৃহীত

২০১৭ সালে সরফরাজ আহমেদের অধীনেই আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল পাকিস্তান, তবে মুদ্রার উল্টো পিঠ দেখেন ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে। সেবার ভালো কিছু করতে পারেনি পাকিস্তান, ব্যর্থতার কারণে ব্যাপক সমালোচনার মুখে পড়েন অধিনায়ক সরফরাজ। 

সেখানেই শেষ নয়, পারফর্মেন্স ও মাঠের বাহিরের বেশকিছু বিষয় নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে নিয়মিত ট্রলের শিকার হতে থাকেন সরফরাজ আহমেদ। একটা সময় দল থেকেই বাদ পড়েন, তবে বেশি হতাশ হন উপমহাদেশের সমর্থকদের উগ্র আচরণে।

নিজে ক্রিকেটার হয়ে ভুগেছেন, তাই সরফরাজ চান না তার ছেলে ক্রিকেটটাকে ক্যারিয়ার হিসেবে গ্রহণ করুক। সম্প্রতি সরফরাজের ছেলে আব্দুল্লাহর একটা ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে তার ব্যাট ধরার ধরন ও শট দেখে বেশ প্রসংসা ঝড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে। 

আব্দুল্লাহও ক্রিকেট খেলতে বেশ পছন্দ করেন, কিন্তু নিজের অভিজ্ঞতা থেকে ছেলেকে ক্রিকেটার বানাতে চান না সরফরাজ। এক সাক্ষাৎকারে তিনি বলেন, "ক্রিকেট খেলতে আব্দুল্লাহ খুব পছন্দ করে। কিন্তু আমি চাই না সে ক্রিকেটকে পেশা হিসেবে নিক। সত্যি বলতে, একজন ক্রিকেটার হিসেবে আমি অনেক জায়গায় ভুগেছি। আমি চাই না আব্দুল্লাহও তার জীবনে এগুলোর মুখোমুখি হোক।”

আব্দুল্লাহর ব্যাটিংয়ের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মঈন খান, ভারতের টেনিস তারকা সানিয়া মির্জাও। ছেলের ক্রিকেট দক্ষতা নিয়ে সরফরাজের ভাবনা, “অনেকেই আমাকে বলেছে যে আব্দুল্লাহ প্রতিভাবান। আমার উচিত তাকে ক্রিকেট খেলতে দেওয়া। মঈন ভাই আব্দুল্লাহর স্কিলের প্রশংসা করেছেন।”

তিনি আরও বলেন, “সানিয়া মির্জা একবার আমাকে বলেছে যে আব্দুল্লাহর ক্রিকেটার হওয়ার প্রতিভা আছে। সেটাই যদি হয়, আমি চাই সে কঠিন পরিশ্রম করে নিজের লক্ষ্য অর্জন করুক। আমার ছেলে বলে কেউ তার পথটা সহজ ও মসৃণ করে দেবে না।”