ফুটবল > ক্লাব ফুটবল

তোরেসের গোলে কোনরকম হার এড়ালো বার্সেলোনা

ইউরোপের দ্বিতীয় সারির লিগে জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ড্র করেছে কাতালানরা। 

ডেস্ক রিপোর্ট

৮ এপ্রিল ২০২২, সকাল ৫:৫ সময়

[ 20220408_050409.jpg ]
টুইটার

নিজেদের সর্বশেষ ছয় ম্যাচেই জয়। এল ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়ে রীতিমতো উড়ছে বার্সেলোনা। এমন সময়ে তুলনামূলক সহজ প্রতিপক্ষ ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে অনায়াসেই জয় কাম্য ছিল কাতালানদের। 

কিন্তু, জার্মানির দলটিকে হারাতে পারেনি জাভি হার্নান্দেজের শিষ্যরা। নিজেদের চেনা খেলা খেলতে না পারায় প্রায় হারতেই বসেছিল তারা। যদিও ফেরান তোরেসের নৈপুণ্যে কোনরকম হার এড়িয়েছে স্প্যানিশ জায়ান্টরা। আজ (বৃহস্পতিবার) ইউরোপা লিগের শেষ আটের প্রথম লেগে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে বার্সা। আন্সগারের গোলে পিছিয়ে পড়ার পর কাতালানদের হয়ে গোল করে সমতায় ফিরিয়েছেন ফেরান তোরেস। 

এই নিয়ে সর্বশেষ সাত ম্যাচ পর জিততে ব্যর্থ হলো কাতালান দলটি। সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ২২ ম্যাচ অপরাজিত রইলো দলটি। প্রতিপক্ষের মাঠে এদিনও স্বাভাবিকভাবেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল বার্সেলোনা। গোটা ম্যাচে ৬৭ শতাংশ বল নিজেদের পায়ে রাখে দলটি। 

যদিও গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রে ঠিক এগিয়ে ছিলো ফ্রাঙ্কফুর্ট। পুরো ম্যাচে ১৬ শটের ৫টি লক্ষ্যে রাখে তারা। বিপরীতে, ৭ শটের ৩টি লক্ষ্যে রাখতে পারে বার্সেলোনা। আক্রমণ প্রতি আক্রমণের ম্যাচে শুরুতে দুদলই বেশ ভালো সুযোগ তৈরি করে৷ কিন্তু, কখনও গোলরক্ষক বীরত্বে আবার কখনও আক্রমণভাগের ফুটবলারের ব্যর্থতায় গোল করা হয়নি। প্রথমার্ধের খেলা গোলশূন্য সমতায় শেষ হয়।

বিরতির পর প্রাণ ফিরে খেলায়। দুদলের আক্রমণাত্বক ফুটবলে জমে উঠে ম্যাচ। ৪৬তম মিনিটে এগিয়েও যায় ফ্রাঙ্কফুর্ট। -বক্সের সামনে থেকে জোরালো হাফ ভলিতে ওপরের কোণা দিয়ে ঠিকানা খুঁজে নেন জার্মান উইঙ্গার আন্সগার।

গোল খেয়ে আক্রমণের ধার আরও বাড়ায় বার্সেলোনা। কিন্তু, তারপরও ম্যাচে ফেরা হচ্ছিলো না দলটির। অব শেষে ৬৬তম মিনিটে স্বাগতিকদের ডেডলক ভাঙ্গতে পারে কাতালানরা। ডি-বক্সে ফ্রেংকি ডি ইয়ংয়ের সঙ্গে বল দেওয়া নেওয়া করে জালে পাঠান ফেরান তোরেস।

১২ মিনিট পর দশ জনের দলে পরিণত হয় ফ্রাঙ্কফুর্ট। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্বাগতিকদের ব্রাজিলিয়ান ডিফেন্ডার তুতা। ম্যাচের বাকি সময় এক জনের ফ্রাঙ্কফুর্টকে পেয়েও কাজে লাগাতে পারেনি জাভি শিষ্যরা। ফলে ১-১ গোলেই ম্যাচ শেষ হয়। 

আগামী বৃহস্পতিবার বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে দুদলের ফিরতি লেগ অনুষ্ঠিত হবে।