ফুটবল > ক্লাব ফুটবল

জাভির আহ্বান, ন্যু ক্যাম্পকে ‘প্রেশার কুকার’ বানিয়ে তুলতে হবে!

জার্মানিতে জিততে না পেরে প্রতিপক্ষকে হুমকি দিল বার্সেলোনা কোচ।

ডেস্ক রিপোর্ট

৮ এপ্রিল ২০২২, বিকাল ৭:১৯ সময়

[ Screenshot_20220408-191757_Twitter.jpg ]
টুইটার

দুর্দান্ত গতিতে ছুটছিল বার্সেলোনা। ইউরোপা লিগ কিংবা ঘরোয়া লিগ সবজায়গায় চলছিল কাতালানদের জয়যাত্রা। নিজেদের সর্বশেষ টানা ছয় ম্যাচ জিতে যখন নির্ভার ছিল দলটি; ঠিক তখনই জাভি বাহিনীদের রুখে দিল জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্ট। 

গতকাল (বৃহস্পতিবার) রাতে উয়েফা ইউরোপা লিগের শেষ আটের প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। গোলশূন্য ড্রয়ের পর আন্সগার কেনাউফ ফ্রাঙ্কফুর্টকে এগিয়ে দেন। পরে ফ্রেংকি ডি ইয়ংয়ের সঙ্গে দারুণ বোঝাপড়ায় বার্সাকে সমতা ফেরান ফেরান তরেস। সবমিলিয়ে ছয় ম্যাচ জেতার পর ড্র করল জাভি শিষ্যরা। 

দারুণ ফর্ম নিয়েও জার্মানিতে জিততে না পারায় খুশি নন বার্সেলোনা কোচ। যদিও জাভি হার্নান্দেজ মনে করেন, প্রতিপক্ষের বাজে মাঠের জন্যেই তার দল জিততে পারেননি। 

তাই, বার্সেলোনায় যাওয়ার আগে ফ্রাঙ্কফুর্টকে হুমকিও দিয়ে রেখেছেন তিনি। কাতালানদের কোচ সমর্থকদের জানিয়েছেন, ন্যু ক্যাম্পকেও যেন তারা ‘প্রেশার কুকার’ বানিয়ে তুলে।

“তারা (ফ্রাঙ্কফুর্ট) শারীরিক ভাবে শক্তিশালী। প্রতি আক্রমণে তারা দুর্দান্ত গতিতে এগিয়েছে। আমরা পাসিং ফুটবল খেলতে পারিনি এবং মাঠের অবস্থাও ভালো ছিল না।’’ 

‘‘আমরা সন্তুষ্ট মনে ফিরছি। সমর্থকদের উদ্দেশ্যে বলছি, ফিরতি লেগে কাম্প নউকে প্রেসার কুকারের মতো (উত্তপ্ত) করে তুলতে হবে, যেমন তাদের স্টেডিয়াম ছিল।’’

জার্মানিতে জিততে না পারলেও বার্সেলোনার অজেয় যাত্রা চলছেই। এই ড্রয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এই নিয়ে টানা ১৪ ম্যাচ অপরাজিত আছে কাতালানরা। 

আগামী বৃহস্পতিবার ন্যু ক্যাম্পে হবে ফিরতি লেগ।