ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

সেদিন শচীনকে আউট করাটা ভুল ছিল : শোয়েব আকতার

মুম্বাইয়ে আইপিএলের ম্যাচে একবার শচীনকে শূন্য রানে আউট করে বিপদেই পড়েছিলেন শোয়েব। 

ডেস্ক রিপোর্ট

৮ এপ্রিল ২০২২, দুপুর ১০:৫৫ সময়

[ shoaibakhtartendulkar.jpeg ]
এএফপি

একটা সময় ভারত পাকিস্তানের মাঝে নিয়মিত সিরিজ আয়োজন হতো, পৃথিবীর সবথেকে উত্তেজনাকর সিরিজ খেলতো এই দুই দেশ। সে সময় ভারত কিংবা পাকিস্তান দলে অনেক লিজেন্ডরাই খেলেছেন একে অপরের বিপক্ষে। এমনই এক প্রতিপক্ষ শচীন টেন্ডুলকাল ও শোয়েব আকতার। 

শচীন-শোয়েব দ্বৈরথের গল্প অজানা আছে এমন ক্রিকেট ভক্ত পাওয়া যাবে না বললেই চলে। প্রায় সময়ই যেমন শচীন শোয়েবকে বেদম মারতেন আবার শোয়েবের হাতেই ক্যারিয়ারে কমপক্ষে আটবার আউট হয়েছেন শচীন টেন্ডুলকার। তবে মুম্বাইয়ে আইপিএলের ম্যাচে একবার শচীনকে শূন্য রানে আউট করে বিপদেই পড়েছিলেন শোয়েব। 

জনপ্রিয় একটি ওয়েবসাইটকে শোয়েব আকতার বলেন, "সেদিন শচীনকে আউট করাটা বড় ভুল ছিল। আমরা সত্যিই অনেক কম রান করেছিলাম। ম্যাচ শুরু হলে পরিবেশ ছিল অনেক উত্তেজনাকর। এটি ছিল শচীনের শহর মুম্বাই আর এটি ছিল শচীন টেন্ডুলকার বনাম শোয়েব আখতার এবং আমরা স্টেডিয়ামে শাহরুখ খানকেও পেয়ছিলাম।” 

“স্টেডিয়াম পুরো পরিপূর্ণ ছিল। ম্যাচের আগে, আমরা বন্ধুত্বপূর্ণ আড্ডা দিচ্ছিলাম এবং শচীন এবং আমি দুজনেই একে অপরকে অভিবাদন জানিয়েছিলাম।” 

“এটি একটি সুন্দর মাঠ এবং দুর্দান্ত পরিবেশ ছিল। স্টেডিয়াম পরিপূর্ণ ছিল। কিন্তু আমি প্রথম ওভারেই শচীন টেন্ডুলকারকে আউট করে দিয়েছিলাম এবং সেটা একটা বিরাট ভুল ছিল। তারপর আমি যখন বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গেছি তখন দর্শকদের থেকে অনেক গালাগালি পেয়েছি।”

এরপর গাঙ্গুলী আমাকে মিড উইকেটে আসতে বলেন। মজা করে বলেছিলেন, “এরা তোমাকে মারবে। তোমাকে কে বলেছে মুম্বাই এসে শচীনকে আউট করতে?? সেদিন আসলেই মনে হয়েছিল যে ভুল করেছি।"