ফুটবল > ক্লাব ফুটবল

১২ জন নিয়ে খেলেছে বায়ার্ন, ফ্রাইবুর্গের ম্যাচ বাতিলের আবেদন খারিজ

ডিএফবি জানিয়েছে, ভুল বায়ার্ন মিউনিখ নয়; ম্যাচ অফিশিয়ালরা-ই করেছে।

ডেস্ক রিপোর্ট

৯ এপ্রিল ২০২২, রাত ১২:২২ সময়

[ Screenshot_20220409-002128_Gallery.jpg ]
টুইটার

জার্মান বুন্দেস লিগায় রেফারির অলক্ষ্যে ১২ জন নিয়ে খেলায় বুন্দেস লীগার ম্যাচটি বাতিলের জন্য ফ্রাইবুর্গে করা আবেদন খারিজ হয়ে গেছে। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) আবেদনটি নাকচ করে দিয়েছে। 

আসল ঘটনা ঘটে গত শনিবার। লিগ ম্যাচের ঘড়িতে সময় তখন ঠিক ৮৬ মিনিট। ফ্রাইবুর্গের বিপক্ষে আগে ৩-১ গোলে এগিয়ে থেকে ম্যাচভাগ্য প্রায় নিশ্চিত করে ফেলেছে বায়ার্ন মিউনিখ। এমন সময় জোড়া খেলোয়াড় বদলের সিদ্ধান্ত নেন বায়ার্ন মিউনিখের ম্যানেজার জুলিয়ান নাগেলসমান। বদলি হিসেবে মাঠে নেমে যান নিক্লাস সুলে ও মারসেল জাবিটসার। তবে মাঠ থেকে তখন বের হয়েছিল মাত্র একজন খেলোয়াড়। 

কোরেনটিন টোলিসো মাঠ ছেড়ে গেলেও, কিংসলে কোম্যান মাঠেই থেকে যান। রেফারির অলক্ষ্যে ১৭ সেকেন্ড মাঠে ১২ জন নিয়ে খেলে বায়ার্ন মিউনিখ। পরে ফ্রাইবুর্গের কর্মকর্তারা রেফারির নজরে আনেন বিষয়টি। খেলা মিনিট ছয়েক বন্ধ থাকার পর ১১ জন নিয়ে আবার খেলা শুরু হয়। অতিরিক্ত সময়ে আরও একটি গোলও করে বাভারিয়ানরা। 

পরে ওই ঘটনায় ম্যাচ বাতিলের জন্য আবেদন করে ফ্রাইবুর্গ। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি) তাদের আবেদনটি নাকচ করে দিয়েছে। এক বিবৃতিতে ডিএফবি জানায়,

একসঙ্গে ১২ জন খেলোয়াড় মাঠে থাকার ঘটনায় বায়ার্নের কোনও দায় নেই। এটি হয়েছিল ম্যাচ অফিসিয়ালদের ভুলে।

জার্মান বুন্দেস লিগায় এবারও শিরোপা ধরে রাখার লড়াইয়ে বেশ এগিয়ে আছে বায়ার্ন মিউনিখ। আসরে

২৮ ম্যাচে ২১ জয় ও ৩ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুলিয়ান নাগেলসমানের দল। সমান ম্যাচে ৫৭ পয়েন্ট বরুশিয়া ডর্টমুন্ডের। আগামীকাল ঘরের মাঠে আইসবার্গের বিপক্ষে মাঠে নামবে প্রতিযোগিতার সব চেয়ে সফলতম দলটি।