ফুটবল > ক্লাব ফুটবল

গোলকে ‘হাতের মোয়া’ বানিয়ে রিয়ালের কাছে লজ্জার ঝাল মেটালো চেলসি

সাউদাম্পটনকে উড়িয়ে দিল টমাস টুখেলের দল।

ডেস্ক রিপোর্ট

৯ এপ্রিল ২০২২, রাত ১১:৪৮ সময়

[ Screenshot_20220409-234255_Facebook.jpg ]
ফেসবুক

রিয়াল মাদ্রিদের কাছে এভাবে বিধ্বস্ত হবে তা কল্পনাই করেনি চেলসি। স্পেনের দলটির কাছে আগে কখনওই হারের রেকর্ড নেই, দলে কোচ টমাস টুখেলেরও আছে অসাধারণ অজেয় যাত্রার রেকর্ড, তার উপর বর্তমান ইউরোপ চ্যাম্পিয়ন হওয়া বাড়তি আত্মবিশ্বাসও ছিল।

কিন্তু, কোন কিছুই ব্লুজদের অসহায়ত্ব ঠেকাতে পারেনি। দুর্দান্ত লড়াইয়ের আভাস দিয়েও ঘরের মাঠে করিম বেনজেমার নজরকাড়া এক হ্যাট্রিকে স্রেফ উড়ে গেছে টমাস টুখেলের দল। চ্যাম্পিয়নস লিগের শিরোপা ধরে রাখার অভিযানে টিকে থাকতে হলে এখন তাদের ডিঙাতে হবে কঠিন পাহাড়।

স্ট্যামফোর্ড ব্রীজে স্প্যানিশ সুপার জায়ান্টদের কাছে খড়কুটোর মতো উড়ে গিয়ে ঘুমাতে পারেননি চেলসি কোচ। টমাস টুখেল কথা দিয়েছিলেন, বার্নাব্যু-তে ঘুরে দাঁড়াবে তার দল। সাউদাম্পটনের মাঠে তারই ট্রেলার দেখাল ব্লুজরা। স্বাগতিকদের বিপক্ষে গোল উৎসব করেই রিয়ালে কাছে হারের ঝাল কিছুটা মেটালো টুখেলের দল।

আজ (শনিবার) ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। সফরকারীদের হয়ে জোড়া গোল করেছেন ম্যাসন মাউন্ট ও টিমো ওয়ার্নার। একটি করে গোল করেছেন কাই হ্যাভার্টজ ও মার্কোস আলোন্সো। সব ধরনের প্রতিযোগিতায় এই নিয়ে প্রতিপক্ষের মাঠে নিজেদের সর্বশেষ ৭ ম্যাচেই জয় পেল চেলসি। 

প্রতিপক্ষের মাঠে এদিন সাউদাম্পটনকে পাত্তাই দেয়নি চেলসি। গোটা ম্যাচে ৭১ শতাংশ বলই নিজেদের পায়ে রাখে দলটি। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও দাপট ছিলো টুখেল বাহিনীর। ২৪ শটের ১৪টিই লক্ষ্যে রাখে তারা। বিপরীতে, সাউদাম্পটন ৪ শটের ১টি লক্ষ্যে রাখতে পারে।

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরতে এদিন শুরু থেকে আক্রমণের পসরা সাজায় চেলসি। ম্যাচে অষ্টম মিনিটে মার্কোস আলোন্সো গোলে এগিয়ে যায় তারা। তারপর ১৫ মিনিটের ব্যবধানে তিন গোল করে ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় ব্লুজরা৷ 

১৬তম মিনিটে লক্ষ্যভেদ করেন ম্যাসন মাউন্ট। ২১তম মিনিটে ব্যবধান আরও বাড়ান টিমো ওয়ার্নার। এর দশ মিনিট পর কাই হ্যাভার্টজ গোল করে প্রথমার্ধেই জয় অনেকটা নিশ্চিত করে ফেলেন। ৪-০ গোলের বড় লিড নিয়ে বিরতিতে যায় টমাস টুখেলের দল। 

দ্বিতীয়ার্ধেও সমান তালে আক্রমণ করে চেলসি। ৪৯তম মিনিটে ফের গোল করেন টিমো ওয়ার্নার। ৫৪তম মিনিটে জার্মান তারকার সাথে শামিল হয়ে চেলসির বড় জয় নিশ্চিত করে ফেলেন ম্যাসন মাউন্ট। বাকি সময় আর কোন গোল না হলে ৬-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা। 

এদিকে, চেলসির বড় জয়ের দিনে ব্রাইটনের কাছে হেরে বসেছে আর্সেনাল। ঘরের মাঠে ২-১ গোলে হেরেছে গানার্সরা। এই নিয়ে লিগে টানা দুই ম্যাচ হারলো মিকেল আর্তেতার দল। আর এই হারে চ্যাম্পিয়নস লিগ খেলার দৌড়ে আরও এগিয়ে যাওয়ার সুযোগও হাতছাড়া করল দলটি। 

ইংলিশ প্রিমিয়ার লিগে ৩০ ম্যাচে ১৭ জয় ও ৩ ড্রয়ে ৬২ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি। এক ম্যাচ বেশি খেলে ৩৬ পয়েন্ট নিয়ে ১২-তে আছে সাউদাম্পটন। ৩০ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে আর্সেনাল। পাঁচ ম্যাচ পর জিতে ৩৭ পয়েন্ট নিয়ে ব্রাইটনের অবস্থান ১১তে।