ফুটবল > ক্লাব ফুটবল

‘জিততে ভুলে যাওয়া’ এভারটনের কাছে হেরে বিপদে রোনালদোরা

লেস্টার সিটির বিপক্ষে ড্র করার পর এবার ফ্র্যাংক ল্যাম্পার্ডের দলের কাছে হারল রেড ডেভিলরা।

ডেস্ক রিপোর্ট

৯ এপ্রিল ২০২২, রাত ১০:২৩ সময়

[ Screenshot_20220409-221810_Gallery.jpg ]
টুইটার

চলতি মৌসুমটা ভালো কাটছে না মার্সেসাইডের ক্লাব এভারটনের। ইংলিশ প্রিমিয়ার লিগে এখন জিততেই ভুলে গিয়েছিল দলটি। লিগে নিজেদের সর্বশেষ ছয় ম্যাচে মাত্র একটিই জিতেছিল তারা। পয়েন্ট টেবিলেও আছে অবনমন অঞ্চলের ঠিক আশেপাশে। 

এমন অবস্থায়, ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামার আগে আরও বাজে রেকর্ড চোখ রাঙ্গায় দ্য ব্লুজদের। রেড ডেভিলদের বিপক্ষে নিজেদের শেষ ১৩ ম্যাচেই মাত্র একবারই যে জিততে পারেছে তারা। 

কিন্তু, ফ্র্যাংক ল্যাম্পার্ডের দল সব পরিসংখ্যানকে স্রেফ উড়ে দিয়েছে। প্রিমিয়ার লিগে চরম অধারাবাহিক দল ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে দিয়েছে তারা। যে হারে রোনালদোদের চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্নেও বড় ধাক্কা লেগেছে। 

আজ (শনিবার) ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে এভারটন। নিজেদের চেনা আঙ্গিনায় স্বাগতিকদের হয়ে পার্থক্য গড়ে দিয়েছেন অ্যান্থনি গর্ডন। ২০১৯ সালের পর প্রিমিয়ার লিগে ইউনাইটেডের বিপক্ষে জিতল মার্সেসাইডের ক্লাবটি। 

গুডিসন পার্কে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। গোটা ম্যাচে ৬৮ শতাংশ বল নিজেদের পায়ে রাখে দলটি। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও এগিয়ে ছিল সফরকারীরা। পুরো ম্যাচে ১২ শট নিয়ে ৪টি লক্ষ্যে রাখে রোনালদোরা। বিপরীতে, ৭ শটের ৩টি লক্ষ্যে রাখে এভারটন। 

ঘরের মাঠে এদিন দারুণ উজ্জীবিত ছিল এভারটন। ম্যান ইউনাইটেডের সব আক্রমণ রুখে দিয়ে নিজেরাও দারুণ সব আক্রমণ করে। যার ফলশ্রুতিতেই ম্যাচের ২৭তম মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। 

আলেক্স লোবির পাস থেকে অ্যান্থনি গর্ডনের বুলেট গতির শট হ্যারি ম্যাগুইরির গায়ে লেগে বেশ খানিকটা দিক পাল্টে ডেভিড ডি হেয়াকে বিপরীত দিকে ছিটকে দিয়ে জালে জড়ায়। উল্লাসে ফেটে পড়ে গোটা গুদিসন পার্ক। প্রথমার্ধের বাকি সময় আর ম্যাচে ফিরতে পারেনি ইউনাইটেড। 

বিরতির পর নিজেদের মেলে ধরার চেষ্টা করে রালফ র‌্যাঙ্গনিকের দল। তবে, আক্রমণভাগের ব্যর্থতায় কিছুই করতে পারেনি তারা। গোটা ম্যাচে দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোও ছিল নিজের ছায়া হয়ে। ফলে বাকি সময় আর কোন গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এভারটন। 

এই হারে ৩১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে রেড ডেভিলরা। টানা দুই হারের পর জয়ে ফেরা এভারটন ২৮ পয়েন্ট নিয়ে ১৭তম স্থানে আছে। ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শিরোপাধারী ম্যানচেস্টার সিটি।