ফুটবল > ক্লাব ফুটবল

হেতাফেকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল

দুর্দান্ত জয়ে লা লিগা শিরোপা পুনরুদ্ধারে ১২ পয়েন্ট এগিয়ে গেল কার্লো আনচেলত্তির দল।

ডেস্ক রিপোর্ট

১০ এপ্রিল ২০২২, সকাল ৪:৪৭ সময়

[ 20220410_044737.jpg ]
টুইটার

দুদিন আগেই স্টামফোর্ড ব্রীজে গিয়ে চেলসিকে উড়িয়ে দেওয়ার স্মৃতি এখনও ঝলঝল করছে। ঘরের মাঠে হেতাফের বিপক্ষে সর্বশেষ ১২ ম্যাচ জয়ের সুখস্মৃতিও রয়েছে। এমন আত্মবিশ্বাস নিয়ে হেতাফেকে হারাতে কোন বেগই পেতে হয়নি লস ব্ল্যাংকোসদের। 

আজ (শনিবার) স্প্যানিশ লা লিগায় হেতাফেকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। কার্লো আনচেলত্তির দলের হয়ে গোল দুই অর্ধে গোল দুটি করেছেন লুকাস ভাসকেজ ও ক্যাসেমিরো। এই নিয়ে হেতাফাকে ঘরে মাঠে টানা ১৩ ম্যাচ হারালো ইউরোপে সফলতম দলটি।

স্যান্তিয়াগো বার্নাব্যুতে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। গোটা ম্যাচের ৬৯ শতাংশ বলই নিজেদের পায়ে রাখে দলটি। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও এগিয়ে ছিল স্বাগতিকরা। পুরো ম্যাচে ২৬টি শট নিয়ে ৮টি লক্ষ্যে রাখে তারা। বিপরীতে, ৮ শটের একটিও লক্ষ্যে রাখতে পারেনি হেতাফে। 

ঘরের মাঠে শুরু থেকে দারুণ ফুটবল উপহার দেয় রিয়াল মাদ্রিদ। স্বাগতিকদের একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে হেতাফে। যদিও এসময় বেশকিছু ভালো সুযোগ নষ্ট করে দলটি। 

কিন্তু, ৩৪তম মিনিটে ঠিক ডেডলক ভাঙ্গে স্বাগতিকরা। ভিনিসিয়াসের রক্ষণচেরা পাস থেকে গোল করেন ক্যাসেমিরো। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় কার্লো আনচেলত্তির দল। 

বিরতির পরও ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণেই রাখে রিয়াল মাদ্রিদ। বিপরীতে, হেতাফে কেবল একের পর এক আক্রমণই ঠেকিয়ে দেয়। ৬৮তম মিনিটে রিয়ালের হয়ে ব্যবধান বাড়ান লুকাস ভাসকেজ। ব্রাজিলিয়ান তরুণ ফরোয়ার্ড রদ্রিগোর পাস থেকে গোল করেন স্প্যানিশ এই তারকা। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

এই জয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযানে আরও এগিয়ে গেল লস ব্ল্যাংকোসরা। ৩১ ম্যাচে ২২ জয় ও ৬ ড্রয়ে শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ৭২। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া। এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে তিনে আছে বার্সেলোনা। ৩২ পয়েন্ট নিয়ে হেতাফে আছে ১৪-তে।