ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

পাকিস্তান দলে ফেরার গুঞ্জন উড়িয়ে দিলেন মোহাম্মদ আমির

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার খবর মিথ্যা, নিশ্চিত করেছেন মোহাম্মদ আমির।

ডেস্ক রিপোর্ট

১১ এপ্রিল ২০২২, রাত ৮:২৬ সময়

[ InShot_20220411_202218119.jpg ]
পিসিবি

সম্প্রতি পাকিস্তানের শাসন ব্যবস্থা থেকে পতন ঘটেছে ইমরান খানের নেতৃত্বাধীন ক্ষমতাসীন দল পিটিআইয়ের। ফলে বড় রদবদল আসতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডেও (পিসিবি)। 

এমন পরিস্থিতিতে পাকিস্তানের ক্রিকেট পাড়ায় গুঞ্জন উঠেছিলো, অবসরের সিন্ধান্ত থেকে সরে এসে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন তারকা পেসার মোহাম্মদ আমির। তবে সেই গুঞ্জনকে একদমই উড়িয়ে দিয়েছেন মোহাম্মদ আমির, জানিয়েছেন আপাতত আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কোনো ইচ্ছাই নেই তার। স্বনামধন্য সংবাদমাধ্যম 'ক্রিকেট পাকিস্তান'কে বিষয়টি নিশ্চিত করেছেন বাঁহাতি এই পেসার।

উল্লেখ্য, ২০২০ সালের ১৭ ডিসেম্বর টিম ম্যানেজমেন্টের উপর মানসিক অত্যাচারের অভিযোগ এনে মাত্র ২৮ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। যেখানে প্রধান কোচ মিসবাহ-উল হক এবং বোলিং কোচ ওয়াকার ইউনিসের দিকেই অভিযোগের তীর ছুঁড়েছিলেন মোহাম্মদ আমির।

প্রসঙ্গত, ২০০৯ সালে মাত্র ১৭ বছর বয়সে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে পাকিস্তানের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন মোহাম্মদ আমির। দূর্দান্ত বোলিং প্রতিভায় অভিষেকের পর খুব অল্প সময়েই বেশ নাম কুড়িয়েছিলেন বাঁহাতি পেসার। 

কিন্তু ২০১০ সালে লর্ডসে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে সতীর্থ সালমান বাট এবং মোহাম্মদ আসিফের সাথে ফিক্সিংয়ে জড়িয়ে সব ধরনের ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হন আমির। 

পরবর্তীতে নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালে আবারও পাকিস্তান জাতীয় দলে ফিরেছিলেন আমির। তারপর মোটামুটি নিয়মিতভাবেই তিন ফরম্যাটেই খেলেছেন তিনি। ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। 

২০১৯ সালের জুলাইয়ে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। আর গত বছর বোর্ডের সাথে ঝামেলায় জড়িয়ে মাত্র ২৮ বছর বয়সে অবসর নেওয়ায় সম্ভাবনাময়ী ক্যারিয়ারটা খুব বেশি দীর্ঘ হয়নি আমিরের।