ক্রিকেট > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট

আনন্দবাজারের চোখে দিল্লীর কলকাতা বধের নায়ক মুস্তাফিজ

আনন্দবাজারের চোখে কলকাতা-দিল্লী ম্যাচের 'ম্যাচসেরা' মুস্তাফিজুর রহমান।

ডেস্ক রিপোর্ট

১০ এপ্রিল ২০২২, রাত ১০:১৭ সময়

[ InShot_20220410_221213610.jpg ]
ক্রিকইনফো

টেবিল টপার কলকাতা নাইট রাইডার্সকে আজ (রবিবার) ৪৪ রানে হারিয়েছে দিল্লী ক্যাপিটালস। যেখানে প্রাক্তন দলের বিপক্ষে ৩৫ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন লেগ-স্পিনার কুলদ্বীপ যাদব।

তবে ভারতের স্বনামধন্য ও জনপ্রিয় সংবাদমাধ্যম আনন্দবাজারের বিচারে দিল্লীর কলকাতা বধের নায়ক বাংলাদেশের মুস্তাফিজুর রহমান। তাই টাইগার পেসারকেই তাদের চোখে ম্যাচসেরা বলছে আনন্দবাজার।

রবিবার প্রথমে ব্যাট করে ডেভিড ওয়ার্নার এবং পৃথ্বী শ্বয়ের ফিফটিতে ভর করে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২১৫ রানের বিশাল পুঁজি দাঁড় করায় দিল্লী ক্যাপিটালস। তাই প্রথম থেকেই ওভার প্রতি ১১ রান তোলার কঠিন লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে শ্রেয়াস আইয়ারের দল। 

কিন্তু, পাওয়ার প্লের প্রথম এবং শেষ ওভারে মাত্র ৫ রান হজম করেন মুস্তাফিজুর রহমান। ফলে শুরুতেই আরও বেশি চাপে পড়ে যায় কলকাতা। 

এরপর ১৭ ওভারে ৯ এবং ১৯ ওভারে মাত্র ৭ রান হজম করেন মুস্তাফিজ। সবমিলিয়ে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে উইকেট শূন্য থাকলেও 'হাই-স্কোরিং' ম্যাচে মাত্র ২১ রান খরচ করেছেন কাটার মাস্টার।

আর সে কারণেই উইকেট না পেলেও রান উৎসবের ম্যাচে টাইগার পেসারের মিতব্যয়ী বোলিংকেই ম্যাচ সেরা পারফরম্যান্স হিসেবে বেছে নিয়েছে আনন্দবাজার।