ফুটবল > বাংলাদেশ ফুটবল

বাংলাদেশে আসার পয়সা নেই ভ্যালেন্সিয়ার, প্লে-অফে ঢাকা আবাহনী

এএফসি কাপের বাছাইয়ে খেলতে বাংলাদেশে আসছে না মালদ্বীপের ক্লাবটি।

ডেস্ক রিপোর্ট

১১ এপ্রিল ২০২২, বিকাল ৭:৩২ সময়

[ FB_IMG_1649683701584.jpg ]
ফেসবুক

কয়েকদিন ধরেই গুঞ্জন চলছিলো আর্থিক সমস্যার কারণে এএফসি কাপের বাছাইয়ে বাংলাদেশে আসতে পারছে না মালদ্বীপের ক্লাব ভ্যালেন্সিয়া এফসি। 

সেই গুঞ্জনটি-ই সত্যি হলো। আর্থিক সংকটের মধ্যে পড়ায় বাংলাদেশে আসছে না দলটি। আজ (সোমবার) মালদ্বীপের ক্লাবটি আসতে না পারার খবরটি নিশ্চিত করেছে ঢাকা আবাহনীর ফুটবল ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু। তিনি বলেছেন,

“কিছুক্ষণ আগে ম্যাচ কমিশনার আমাদের জানিয়েছে এই ম্যাচটি বাতিল হিসেবে গণ্য হচ্ছে। আমরা ১৯ এপ্রিল ম্যাচ পরবর্তী প্লে অফ ম্যাচ খেলব। এএফসি ম্যাচ কমিশনারকে জানিয়েছে সিদ্ধান্তটি। কয়েক ঘণ্টা পর আমরা এএফসি থেকে আনুষ্ঠানিক চিঠি পাবো।”

ঢাকা আবাহনী এই খবর দেওয়ার খানিক পর এক বিবৃতিতে বিষয়টি এএফসিও নিশ্চিত করে। এএফসির ম্যাচ খেলতে না আসায় মালদ্বীপের ক্লাবটি বড় জরিমানার শিকার হবে। অন্যদিকে, না খেলেই বাছাইয়ের শেষ ধাপ প্লে-অফে উঠে গেল ঢাকা আবাহনী।  

আগামীকাল (মঙ্গলবার) ২০২২ সালে এএফসি কাপের বাছাইয়ের দ্বিতীয় ধাপের ম্যাচটি সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। 

এএফসি কাপের প্লে-অফের শেষ ধাপে উঠে গেলেও এখনও মূলপর্ব খেলতে আরও এক ধাপ পেরোতে হবে ঢাকা আবাহনীকে। ১৯ এপ্রিল পরবর্তী প্লে অফে আবাহনীর প্রতিপক্ষ কে হবে সেটা নির্ধারণ হবে আগামীকাল। 

কলকাতায় ভারতের মোহনবাগানের বিপক্ষে খেলবে শ্রীলঙ্কার ব্লু স্টার ক্লাব। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে প্লে অফ খেলবে বাংলাদেশের ক্লাব আবাহনী।

ইতোমধ্যে, বাংলাদেশ চ্যাম্পিয়ন হওয়ায় বসুন্ধরা কিংস এএফসি কাপের মূলপর্ব নিশ্চিত করে ফেলেছে। এবার ঢাকা আবাহনী যদি প্লে-অফের শেষ ধাপও অতিক্রম করতে পারে তাহলে মারিও লেমোসের দলও এএফসি কাপে গ্রুপ ‘ডি’ তে জায়গা পাবে। 

এই গ্রুপে স্বদেশী ক্লাব বসুন্ধরা কিংস ছাড়াও ভারতের গোকুলাম কেরালা ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টসকে সঙ্গী হিসেবে পাবে বাংলাদেশের অন্যতম সফল দলটি।