ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

বাবর আজমকে 'স্বার্থপর' ক্রিকেট না খেলার পরামর্শ কামরান আকমলের

কিংবদন্তি হতে চাইলে স্বার্থপর ক্রিকেট খেলা বাদ দিতে হবে বাবর আজমকে, বলছেন কামরান আকমল। 

ডেস্ক রিপোর্ট

১২ এপ্রিল ২০২২, দুপুর ১০:২৫ সময়

[ InShot_20220412_090458553.jpg ]
সম্পাদিত

পাকিস্তানের সাবেক তারকা কিপার-ব্যাটার কামরান আকমল বলেছেন শুধুমাত্র নিজের জন্য ক্রিকেট খেললে কখনোই কিংবদন্তি ক্রিকেটারদের কাতারে উঠা যায় না। তাই বাবর আজমের মতো তারকাদের স্বার্থপর ক্রিকেট না খেলে দেশের জন্য খেলার পরামর্শ দিয়েছেন তিনি। 

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার সিরিজে নেতিবাচক মনোভাব এবং স্বার্থপর ক্রিকেট খেলার জন্যই ঘরের মাঠে টেস্ট সিরিজ এবং একমাত্র টি-টোয়েন্টি হেরেছে পাকিস্তান বলে মনে করেন কামরান আকমল। 'পাক টিভি' কে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের সাবেক তারকা বলেন, 

আপনি যদি কিংবদন্তি খেলোয়াড়দের কাতারে থাকতে চান, তাহলে আপনি যখন ক্রিকেট ছাড়বেন, তখন আপনার নামের পাশে ৩০-৩৫টি সাদা বলের সেঞ্চুরি এবং টেস্ট ম্যাচে ২৫-৩০টি সেঞ্চুরি থাকতে হবে। 

তিনি আরও যোগ করেন, 

কিন্তু আপনি যখন নিজেকে রক্ষা করার জন্য খেলবেন, সেটা বাবর হোক বা অন্য কেউ, আমি মনে করি না এটি আপনাকে সাহায্য করবে। তখন আপনি কিংবদন্তিদের মধ্যে থাকবেন না এবং আপনার ক্রিকেটের উন্নতি হবে না।

ওয়ানডে সিরিজ প্রথম ম্যাচে হারলেও পরের দুই ম্যাচে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিয়ে সিরিজ জিতেছিলো পাকিস্তান। তবে, একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে দ্বিতীয় সারির অস্ট্রেলিয়ার কাছে হেরেছে স্বাগতিকরা। যার জন্য নেতিবাচক ক্রিকেট খেলাকে দায়ী করছেন আকমল। তিনি বলেন, 

আমি মনে করি পাকিস্তান কিছুটা ভীত ছিল এবং স্বার্থপর ক্রিকেট খেলেছে, যে কারণে আমরা টেস্ট সিরিজ জিততে পারিনি এবং টি-টোয়েন্টিতে আমরা আরও বেশি নেতিবাচক ছিলাম। তারা (অস্ট্রেলিয়া) ৭/৮ খেলোয়াড়কে হারিয়েছিল, কিন্তু তারপরও তারা একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে আমাদের হারাতে সক্ষম হয়েছিল। 

সাবেক কিপার-ব্যাটার আরও যোগ করেন, 

আমি মনে করি এটি আমাদের জন্য মোটেই ভালো ফলাফল নয়। তবে, ইতিবাচক ফলাফল হলো অস্ট্রেলিয়া পাকিস্তান সফর করেছে, যা বিশ্বকে সঠিক বার্তা দিয়েছে।