ক্রিকেট > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট

চাহাল সময়ের সেরা লেগ-স্পিনার: সাঞ্জু স্যামসন

যুজবেন্দ্র চাহাল ভারতের সাম্প্রতিককালের সেরা লেগ-স্পিনার, বলছেন সাঞ্জু স্যামসন। 

ডেস্ক রিপোর্ট

১১ এপ্রিল ২০২২, রাত ১১:৫৫ সময়

[ S20411-23394903.jpg ]
ইন্টারনেট

রবিবার লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৩ রানের দুর্দান্ত এক জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। যেই ম্যাচে ৪ উইকেট শিকার করে রাজস্থানের জয়ে অন্যতম মুখ্য ভূমিকা পালন করেছেন লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল।

এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর সতীর্থকে প্রশংসায় ভাসিয়েছেন রাজস্থান রয্যালসের অধিনায়ক সাঞ্জু স্যামসন। যেখানে চাহালকে সাম্প্রতিককালে ভারতের সেরা লেগ-স্পিনার হিসেবে আখ্যায়িত করেছেন তিনি। 

যুজবেন্দ্র চাহালের ভূয়সী প্রশংসা করে সাঞ্জু স্যামসন বলেন,

চাহাল এমন একজন বোলার যাকে ১ থেকে ২০, যে কোনও ওভারে বল দেওয়া যায়। সাম্প্রতিক সময়ে ভারতের সবচেয়ে ভাল লেগস্পিনার সে। ম্যাচে জেতাতে ওর জুড়ি নেই। অশ্বিনের চার ওভারও বেশ গুরুত্বপূর্ণ ছিল। তাই চাহালকে শেষের দিকের ওভারের জন্য রেখে দিয়েছিলাম।

রাজস্থানের বিপক্ষে রবিবার ম্যাচ জিততে শেষ ওভারে ১৫ রান দরকার ছিল লক্ষ্ণৌর। তবে শেষ ওভারে কুলদ্বীপ সেনের দারুণ বোলিংয়ে শেষ পর্যন্ত ৩ রানে হেরেছে কেএল রাহুলের দল। 

খুব শীঘ্রই ভারতের জার্সি গায়ে খেলবেন এই পেসার এমনটাই মনে করেন সাঞ্জু স্যামসন। তরুণ পেসারকে বিশেষ প্রতিভা হিসেবে আখ্যায়িত করে রাজস্থান রয়্যালসের অধিনায়ক বলেন।

প্রথম তিনটা ওভারে সে বেশ ভালো বোলিং করেছিল। তাই তাকেই শেষ ওভারটা দেওয়ার কথা ভেবেছিলাম। উইকেট থেকে কিছুটা দূরে নিখুঁত ইয়র্কার দেওয়ার ক্ষমতা আছে তার। সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তার খেলা দেখার পরেই নিলামে তাকে কিনে নেয় রাজস্থান। সে যে বিশেষ প্রতিভা, এটা বলাই যায়। খুব শীঘ্রই সে ভারতের হয়ে খেলবে।