ক্রিকেট > ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট

লঙ্কান ক্রিকেটাদের আইপিএল ছেড়ে দেশে ফিরতে বললেন রানাতুঙ্গা

ঠিক কি কারণে এখনো লঙ্কান ক্রিকেটাররা আইপিএলে নির্দ্বিধায় খেলে যাচ্ছেন সেটাই বুঝতে পারছেন না দেশটির সাবেক বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।

ডেস্ক রিপোর্ট

১২ এপ্রিল ২০২২, রাত ১০:৫০ সময়

[ 1030975-arjuna-ranatunga-ipl.webp ]
ইন্টারনেট

কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা, দেশটি নিজেদের ইতিহাসের সবচেয়ে বড় অর্থনৈতিক সংকটের মধ্যে পড়েছে। এমন পরিস্থিতিতে আইপিএল বাদ দিয়ে দ্রুত দেশে ফিরে জনগণের পাশে দাঁড়ানোর জন্য লঙ্কান ক্রিকেটারদের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার অর্জুনা রানাতুঙ্গা। 

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপজয়ী অধিনায়ক জানান, এ মুহূর্তে আইপিএলের চেয়ে দেশকে অগ্রাধিকার দেয়া উচিত ক্রিকেটারদের। দেশের মানুষকে গুরুত্ব দেয়াই হবে তাদের শ্রেয়।

অর্জুনা রানাতুঙ্গা বলেন,

আমি জানি না, ঠিক কি কারণে এখনও লঙ্কান ক্রিকেটাররা নির্দ্বিধায় আইপিএলে খেলে যাচ্ছে। দেশ নিয়েও কোন কথায় বলছে না তারা। দুর্ভাগ্যবশত, দেশের সঙ্কটময় মুহূর্তেও জনগণ দেশের সরকারের বিরুদ্ধে সোচ্চার হতে পারছে না।

তিনি আরও বলেন, “আমি এটাও দেখছি, এসব ক্রিকেটার এ লঙ্কান সরকারের ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে কাজ করে যাচ্ছে। সর্বোপরি, নিজেদের গা বাঁচাতে ব্যস্ত তারা। কিন্তু এখন সময় হয়েছে, দেশের জনগণের পাশে দাঁড়ানোর। এক্ষেত্রে কিছু তরুণ ক্রিকেটার দারুণ উদ্যোগ নিতে পারে। বিবৃতি দিয়ে  ভুক্তভোগীদের আন্দোলনে সমর্থন দিতে পারে তারা।”

যদিও খুব বেশি লঙ্কান ক্রিকেটার আইপিএলে সুযোগ পাননি, মোটে দুজন ক্রিকেটার এবারের টুর্নামেন্টে খেলছেন। তার মধ্যে লেগ-স্পিনিং অলরাউন্ডার ওয়েনিন্দু হাসারাঙ্গা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও ব্যাটার ভানুকা রাজাপাকসে খেলছেন পাঞ্জাব কিংসের হয়ে।

এছাড়াও শ্রীলঙ্কার সাবেক তারকা ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে, কুমার সাঙ্গাকারা ও লাসিথ মালিঙ্গা আইপিএলে কোচিং প্যানেলে কাজ করছেন। অর্জুনা রানাতুঙ্গা অবশ্য শুধু বর্তমান নয়, সাবেক ক্রিকেটারদের উদ্দেশ্যেও এই আহ্বান জানিয়েছেন।