ক্রিকেট > আন্তর্জাতিক ক্রিকেট

উইজডেনের সর্বকালের সেরা অনূর্ধ্ব-২৩ টেস্ট দলে পাকিস্তানের '৩' কিংবদন্তি

কিংবদন্তিদের মাঝে এই একাদশে জায়গা করে নিয়েছেন বর্তমান সময়ের দুই তারকা পান্ত ও রাবাদা।

ডেস্ক রিপোর্ট

১২ এপ্রিল ২০২২, রাত ১০:২ সময়

[ InShot_20220412_215555711.jpg ]
সম্পাদিত

ক্রিকেটের বাইবেল খ্যাত বিখ্যাত ক্রিকেট ম্যাগাজিন 'উইজডেন' বুধবার প্রকাশ করেছে সর্বকালের সেরা অনূর্ধ্ব-২৩ টেস্ট একাদশ। যেই একাদশে সর্বোচ্চ ৩ জন ক্রিকেটার জায়গা পেয়েছেন পাকিস্তান থেকে। 

এছাড়া দুইজন করে ক্রিকেটার আছে ভারত, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা থেকে। আর সেই একাদশে একজন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ থেকে। অনূর্ধ্ব-২৩ সর্বকালের সেরা টেস্ট  অধিনায়ক হিসেবে নির্বাচন করা হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক দলপতি গ্রায়েম স্মিথকে। তার সাথে ওপেনার হিসেবে রাখা হয়েছে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুককে।

সেই একাদশের তিন নম্বরে রয়েছেন সর্বকালের সেরা ব্যাটার হিসেবে স্বীকৃত অস্ট্রেলিয়ার ডন ব্র্যাডম্যান। চারে বিশ্ব ক্রিকেটের আরেক মহাতারকা ভারতের শচীন টেন্ডুলকার। আর পাঁচ নম্বরে পাকিস্তানের কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদ।

উইকেটরক্ষক হিসেবে সেই একাদশে আছেন ভারতের বর্তমান তারকা রিশাভ পান্ত। সাত নম্বরে রাখা হয়েছে ইংল্যান্ডের কিংবদন্তি অলরাউন্ডার ইয়ান বোথামকে।

এরপর দুই পেসার হিসেবে পাকিস্তানের কিংবদন্তি ওয়াকার ইউনিসের সাথে আছে বর্তমান সময়ের অন্যতম শীর্ষ পেসার দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। 

আর একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে সেই একাদশে রাখা হয়েছে পাকিস্তানের কিংবদন্তি স্পিনার সাকলাইন মুশতাককে।

উইজডেনের অনূর্ধ্ব-২৩ সর্বকালের টেস্ট একাদশ:

গ্রায়েম স্মিথ (অধিনায়ক), অ্যালিস্টার কুক, ডন ব্র্যাডম্যান, শচীন টেন্ডুলকার, জাভেদ মিয়াঁদাদ, গ্যারি সোবার্স, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ইয়ান বোথাম, ওয়াকার ইউনিস, কাগিসো রাবাদা, সাকলাইন মুশতাক।